Header Image

ময়মনসিংহে লকডাউন মানাতে প্রশাসনের তৎপরতায় ৫ম দিনেও ২লক্ষাধিক টাকা জরিমানা।।

 

আরিফ রববানী, ময়মনসিংহ।।

করোনা সংক্রমণ ঠেকাতে সারা দেশের মতো ময়মনসিংহেও প্রশাসনের তৎপরতায় চলছে কঠোর লকডাউন। মন্ত্রী পরিষদ কর্তৃক ঘোষিত লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছে জেলা প্রশাসন,জেলা পুলিশ,সেনাবাহিনী, বিজিবি ।

গত ১লা জুলাই থেকে সোমবার ৫ই জুলাই পর্যন্ত প্রতিদিন ভোর ৬ টা থেকে রাত ১০টা পর্যন্ত নিয়মিতই জেলাসদরসহ ১৩ উপজেলার বিভিন্ন হাট-বাজার মোড়ে মোড়ে পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট লকডাউন বাস্তবায়নে তৎপর রয়েছেন। আর গলিতে গলিতে গাড়ির বহর নিয়ে টহল দিচ্ছে সেনাবাহিনী ও বিজিবি। জেলার চড়পাড়া,ব্রীজমোড়,টাউন হল,আকুয়া বাইপাস মোড়,দিঘারকান্দা বাইপাস মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে জেলা প্রশাসনের নির্বাহী ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং পুলিশের টহল এবং নজরদারি ছিলো চোখে পড়ার মতো। নগরীর অলি গলিতে বিচ্ছিন্নভাবে কিছু ব্যক্তিগত যানবাহন চলাচল করলেও শহর জুড়ে কোথাও কোনো গণপরিবহন চলাচল করছে না। কিছু কিছু প্রয়োজনীয় পণ্যের দোকান ফার্মেসি ও রেস্টুরেন্ট খোলা রয়েছে। তবে রেস্টুরেন্টে বসে খাওয়ার সুযোগ পাইনি না কেউ।

সড়কে কোনো ধরনের গণপরিবহন চলাচল করতে দেখা যায়নি। স্বাভাবিক নিয়মে রিকশা চলাচল করলেও চাহিদার তুলনায় কম রিকশা পাওয়া যাচ্ছে। অনেকে হেঁটে হেঁটে অফিসে যেতে দেখা গেছে। তবে তাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। চলাচলের জন্য কোনো গণপরিবহন নেই। সড়কে রিকশা থাকলেও যাত্রী বেশি। ভাড়াও হাঁকছে দ্বিগুণ। এই অবস্থায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষ কে।

কঠোর লকডাউনে করোনা মহামারি থেকে মানুষকে বাঁচাতে সংক্রমণ মোকাবেলায় ময়মনসিংহ জেলায় প্রশাসনের কঠোরতায় সর্বাত্মক লকডাউন নিশ্চিত করণে জেলা প্রশাসনের নির্দেশনায় জেলাসদরসহ ১৩টি উপজেলায় ১৩ জন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ১৩ জন সহকারী কমিশার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং জেলা প্রশাসন কর্তৃক নিয়োজিত ২৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ মোট ৫২ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে অভিযান। অভিযানের ৫ম দিনেও স্বাস্থ্য বিধি মানাতে ম্যাজিস্ট্রেট গণের নেতৃত্বে অভিযানে ৩৪৯ মামলায় ২,০৯,৯৬০( দুই লক্ষ ৯ হাজার ৯শত ষাট)টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। এর মাঝে জেলা প্রশাসন-
মামলাঃ ১৭৭ মামলায়-১,০৭,৭৫০ টাকা,উপজেলা প্রশাসন-১৪৭ মামলায় ৯৪,৩১০ টাকা,ময়মনসিংহ সিটি করপোরেশনঃ ২৫ মামলায় ৭,৯০০ টাকা, সর্বমোট ২,০৯,৯৬০( দুই লক্ষ ৯ হাজার ৯শত ষাট)টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক জানান, করোনায় মানুষকে সচেতন করতে সকাল থেকে জেলা প্রশাসনের ৫২টি টিম মাঠে নিয়মিত কাজ করছে। তারা কঠোর লকডাউন বাস্তবতায়নে তৎপর রয়েছে। প্রশাসনের চোখ ফাঁকি এদিক-ওদিক চলাফেরার কোনো সুযোগ নেই। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত কঠোর লকডাউন বাস্তবায়ন চলমান থাকবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকা ও সদর উপজেলার বিভিন্ন এলাকায় করোনায় বিধিনিষেধ মেনে চলার জন্য সচেতনতা তৈরিতে মোবাইল কোর্ট পরিচালনা করেন। উপজেলার বিভিন্ন হাট বাজার পাড়া মহল্লা ঘুরে বেড়িয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!