Header Image

চান্দ্রায় কোরবানি গরুর হাঁটের প্রথম দিনে ক্রেতা ও বিক্রেতাদের মাঝে অন্তহীন দুর্ভোগ ।

 

মোঃ ফাহাদ শেখ, চাঁদপুর সদর প্রতিনিধিঃ

 

বৈশ্বিক করণা মহামারীর কারণে সারাদেশব্যাপী সর্বনিম্ন আয়করা মানুষ হতে শুরু করে সর্বোচ্চ আয় করা মানুষগুলোই এখন হতাশাগ্রস্থ। মুসলমান ধর্মালম্বীদের জন্য ঈদুল আযহা মানে আবেগ মুখর একটি দিন।

 

ঈদুল আযহা হচ্ছে আল্লাহর সন্তুষ্টির জন্য গৃহপালিত পশু, গরু ছাগল,মহিষ , আল্লাহর নামে কোরবানি করা। তাই প্রতিবছর আসলেই গৃহপালিত পশু আল্লাহর নামে কোরবানি দেওয়ার জন্য হাঁট বাজারে চলে ক্রয় এবং বিক্রয়।

 

তারই প্রেক্ষিতে প্রতি বছরের ন্যায় এ বছরও চাঁদপুর সদরে ১২ নং চান্দ্রায় কোরবানির পশু ক্রয় এবং বিক্রয় জন্য জমজমাট গরু, ছাগলের হাঁট বসে। ১৬ জুলাই শুক্রবার সকাল থেকে হাঁট-বাজারের কার্যক্রম শুরু হলেও বিকালের আগমুহূর্ত হতে ক্রেতাদের ভিড় বাড়তে থাকে।

 

এসময় সকলে যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে এবং মাক্স ব্যবহার করে তার জন্য ১২ নং চান্দ্রা বাজার কমিটির পক্ষ হতে সচেতনতামূলক বার্তা মাইকে এনাউন্স করা হয়।এ ছাড়া কোরবানির গরু ও ছাগল ক্রয় করতে আসা জনসাধারণের মাঝে হতাশার প্রাদুর্ভাব দেখা দিয়েছে প্রতি বছরের ন্যায় এ বছরে দাম সর্বাধিক বেশি থাকায় কোরবানির গরু ক্রয় করতে অন্তহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে ক্রেতাদের।তাছাড়া বিক্রেতারাও আছে হতাশায় ও চিন্তিত। দূরদূরান্ত থেকে গরু বিক্রয় করে কিছু মুনাফা লাভের জন্য আসা বিক্রেতারাদের চোখেমুখে দুর্ভোগের হাতছানি। সর্বোপরি ক্রেতা ও বিক্রেতা পরবর্তী হাটে ভালো কিছুর আশায় অপেক্ষিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!