Header Image

ত্রিশালের কাঁঠালে চেয়ারম্যান কামালের সুষ্ঠু ব্যবস্থাপনায় ভিজিএফ চাউল বিতরণ।

 

আরিফ রববানী ময়মনসিংহ ঃ

 

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার কাঁঠাল ইউনিয়নে মুজিবর্ষে মাননীয় প্রধানমন্ত্রী উপহার হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা প্রশাসনের বাস্তবায়নে ও ইউনিয়ন পরিষদের ব্যবস্থাপনায় পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে ও কোভিড-১৯ এর প্রভাবে কর্মহীন, দরিদ্র,গরীব হত-দরিদ্র অস্বচ্ছল জনগোষ্ঠী পরিবারের জন্য বরাদ্ধকৃত ভিজিএফ কর্মসূচির আওতায় ১০কেজি করে চাউল বিতরণ কার্যক্রমের উদ্ভোধন করা হয়েছে।

১৭ই জুলাই শনিবার সকালে ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়নের দরিদ্র ও অসহায় পরিবারের সদস্যদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে ভিজিএফ এর এই চাউল বিতরন কর্মসুচীর উদ্ভোধন করেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক এমপি এবং বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন সরকার ও উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান।

কাঁঠাল ইউনিয়নের জনপ্রিয় ও জনবান্ধব ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন কামালের সভাপতিত্বে ভিজিএফ এর চাউল বিতরণ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন সরকার বলেন, যে কোন দুর্যোগে গরীব হত-দরিদ্র অসহায়দের পাশে থাকেন বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনা। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার মানবিকতার দৃষ্টান্ত হিসাবেই করোনার এই ক্রান্তিলগ্নে জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে মানবিক উপহার হিসাবে কাঁঠাল ইউনিয়নের দুস্থ অসহায় পরিবারের মধ্যে ভিজিএফ এর কর্মসূচীর আওতায় ১০ কেজি করে চাউল প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। তিনি বলেন- ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ৫ হাজার ১৭০জনকে এ ভিজিএফ চাউল প্রদান করা হবে।

চেয়ারম্যান দেলোয়ার হোসেন কামাল জানান, করোনার দীর্ঘসময় ক্লান্তিকালে ইউনিয়নের সকল মেম্বারদের সহযোগীতা নিয়ে বিতরণের প্রথম দিন শনিবার সকাল ৯টায় ইউনিয়ন পরিষদ কার্যালয় সামনে করোনার এই কঠিন সময়ের কথা চিন্তা করে যথাযথ স্বাস্থ্য বিধি নিশ্চিত করে সামাজিক দুরত্ব বজায় রেখে সঠিক ভাবে সমাজের প্রকৃত গরীব, অসহায়, ও সুবিধা বঞ্চিতদের মাঝে ভিজিএফ এর এই চাউল বিতরণ শুরু করা হয়েছে।

আসন্ন ঈদে যেন গরীব অসহায়রা খাদ্য সংকটে না থাকে সেই চিন্তা করে মহাজোট সরকারের মাননীয় প্রধানমন্ত্রী গরীব অসহায়দের কে এই ভিজিএফ সুবিধা দিয়েছেন। প্রকৃত গরীবরা যেন এই সহায়তার চাউল পান সে দিকে গুরুত্ব দিয়েই বিতরণ করা হচ্ছে। স্বচ্ছ ও দুর্ণীতি মুক্ত পরিবেশে সরকারের সকল প্রকার সেবা প্রদানে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন চেয়ারম্যান দেলোয়ার হোসেন কামাল।

এ সময় উপস্হিত ছিলেন- ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত ট্যাগ অফিসার সহকারী শিক্ষা কর্মকর্তা ইলিয়াস কাঞ্চন,কালির বাজার বণিক সমিতির সভাপতি রফিকুল ইসলাম রফিক, ইউপি সচিব আবুল কালাম আজাদ ও বিভিন্ন ওয়ার্ডের মেম্বারগণ সহ স্থানীয় গণ্যমান্য রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতাকর্মীরা।

করোনার এই দুর্যোগ মুহুর্তে অভাব অনাটনের মাঝে সুষ্ঠু পরিবেশ ভিজিডি কর্মসূচির আওতায় ১০কেজি করে চাউল পেয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও কাঁঠাল ইউনিয়ন পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান দেলোয়ার হোসেন কামালের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ইউনিয়নের দুস্থ অসহায় জনগোষ্ঠীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!