Header Image

বালিপাড়ায় ডিজিটাল পদ্ধতিতে চেয়ারম্যান বাদলের ভিজিএফ চাউল বিতরণ।

 

আরিফ রববানী, ময়মনসিংহ:

 

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বালিপাড়া ইউনিয়নে পবিত্র ঈদ উল আজহা উপলক্ষে সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মাধ্যমে সমাজের দুঃস্থ ও অসচ্ছল অসহায় মানুষের জন্য সরকারের বরাদ্দকৃত উপহার মাথাপিছু ১০কেজি করে ভিজিএফ এর চাউল বিতরন করা হয়েছে ।

১৪ই জুলাই (বুধবার) ইউনিয়নের অসচ্ছল ৭৩৩৫ জন দুঃস্থদের জন্য বরাদ্ধকৃত ৭৩.৩৫০ (তিয়াত্তুর দশমিক তিন পাঁচ শুন্য) মেঃ টন ভিজিএফ চাউল বিতরণ কর্মসুচীর উদ্ভোধন করেন ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি গোলাম মোহাম্মদ বাদল ।

 

এতে ডিজিটাল পদ্ধতিতে প্রতিটি উপকারভোগীর এনআইডি কার্ড যাচাই বাচাই করে আইডির ফটোকপিতে ডিজিটাল ক্রমিক নাম্বার ব্যবহার করে চাউল বিতরণ করা হয়। ফলে একজনের চাউল অন্যজন নেওয়ার কোন সুযোগ নেই। ইউপি সচিব কামাল হোসেনের ব্যবস্থাপনায় উক্ত ভিজিএফ চাউল বিতরণ কর্মসুচী মনিটরিং করেন ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আবু জুলহাস।

চেয়ারম্যান বাদল বলেন- ভিজিএফ চাউল গরীব মানুষের প্রাপ্য অধিকার। আমার নেত্রী বাংলার সফল প্রধানমন্ত্রী,মহিয়সী নারী,বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনা গরীবের জন্য ঈদ উপহার হিসাবে এই চাউল বরাদ্দ দিয়েছেন। তাই জননেত্রী গণতন্ত্রের মানসকন্যা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে গরীবের অধিকার তাদের হাতে তুলে দেওয়ার মাধ্যমে দারিদ্র ও ক্ষুধামুক্ত দেশ গঠনে সরকারের যে অঙ্গীকার রয়েছে তা বাস্তবায়নের লক্ষে ইউনিয়নের প্রকৃত গরীব-দুঃস্থ্যদের বাছাই করে তাদের মাঝে সুষ্ঠ ভাবে এই চাউল বিতরন করা হয়েছে।

 

। চাউল বিতরণ কর্মসুচীর তদারকি করেন উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান, পিআইও আলমগীর হোসেন। এসময় স্থানীয় আওয়ামিলীগ নেতাকর্মী,সামাজিক গণ্যমান্য ব্যক্তিববর্গ এবং ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!