Header Image

ভাংনামারীতে চেয়ারম্যান খোকার সুষ্ঠু ব্যবস্থাপনায় ভিজিএফ এর চাল বিতরণ।।

 

আরিফ রববানী, ময়মনসিংহ।।

 

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নে আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে গরীব অসহায়দের জন্য মানবিক প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে বরাদ্ধকৃত ভালনারেবল গ্রুপ ফিডিং বা ভিজিএফ’ কর্মসূচির আওতায়
ভিজিএফ কর্মসূচীর চাল বিতরণ করা হয়েছে।

শনিবার (১৭ই জুলাই) অত্র ইউনিয়নের ৫০০৪ জন গরীব ও অসহায়দের মাঝে জনপ্রতি ১০ কেজি করে চাউল বিতরণ কর্মসুচীর উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মফিজুন নূর খোকা।

এসময় উপস্থিত ছিলেন এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ( পিআইও) সোহেল রানা পাপ্পু, ট্যাগ অফিসারের দায়িত্বে থাকা উপজেলা দারিদ্র বিমোচন কর্মকর্তা শওকত মাহমুদ সহ ইউনিয়ন আওয়ামিলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গরাসহ সকল ইউপি সদস্য, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং চাল গ্রহনকারী গরীব-অসহায় মানুষ।

ভিজিএফ কর্মসূচি উদ্ভোধনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মফিজুন নূর খোকা জানান, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ২০২০-২০২১ ইং অর্থ বছরের ভাংনামারী ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে জন প্রতি ১০ কেজি করে চাউল বিতরণ কর্মসুচী উদ্ভোধন করা হয়েছে। করোনার কারণে সংক্রমনের ঝুকি এড়াতে ওয়ার্ড ভাগ করে সীমিত পরিসরে পর্যায়ক্রমে ইউনিয়নের ৫০০৪ জন গরীব, দুঃখী ও অসহায় মানুষের মাঝে ভিজিএফ এর চাউল বিতরণ করা হবে। তিনি বলেন- ভাংনামারী ইউনিয়ন উপজেলার সবচেয়ে অবহেলিত ও ক্ষতিগ্রস্ত ইউনিয়ন। এই ইউনিয়নের ভিতর দিয়ে ব্রহ্মপুত্র নদ প্রবাহিত হওয়ায় নদী ভাংগনসহ বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্ত হয়ে ইউনিয়নের বেশীরভাগ মানুষ অভাব গ্রস্থ। তাই ইউনিয়নের সকল গরীব অসহায় মানুষেরা যাতে সরকারের পক্ষ থেকে সহযোগীতা পায় সেই ব্যবস্থাও গ্রহণ করা হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা কর্মসূচি বাস্তবায়ন নির্দেশিকা মোতাবেক জেলা প্রশাসকগনের চাহিদার ভিত্তিতে এই খাদ্যশস্য বরাদ্দ প্রদান করা হয়। ঈদ-উল-আযহা উপলক্ষ্যে উপজেলার সবকটি ইউনিয়নে ভিজিএফ খাদ্যশস্য বরাদ্দ দেওয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন প্রকল্পের জন্য কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচির আওতায় প্রাপ্ত সম্পদের একটা অংশ ব্যয় হয় এই ‘ভালনারেবল গ্রুপ ফিডিং বা ভিজিএফ’ কর্মসূচির আওতায় গরীব ও অসহায়দের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!