Header Image

চাঁদপুর সদর ১২ নং চান্দ্রা বকশিল্লাপুল সংলগ্নে মসজিদ নির্মাণ করার কার্যক্রম সম্পূর্ণ।

 

মোঃ ফাহাদ শেখ, চাঁদপুর সদর প্রতিনিধি:

 

সমাজের চারিপাশে লক্ষ্য করলে অধিকাংশ ক্ষেত্রে দেখা যাচ্ছে মানুষ তার সারা জীবনের পুঁজি ব্যয় করছে বিভিন্ন অসামাজিক ও নিত্য প্রয়োজনীয় কাজে। কিন্তু আল্লাহর ঘর নির্মাণ বা আল্লাহর সন্তুষ্টির জন্য দান-খয়রাত খুব কম সংখ্যক মানুষ ই করে থাকে। তারই প্রেক্ষিতে চাঁদপুর সদর চাঁদপুর সদর ১২ নং চান্দ্রা বকশিল্লাপুল সংলগ্নে হযরত বেলাল (রঃ)(আঃ) এর নাম অনুসরণ করে আল্লাহর দ্বীনের প্রতি শ্রদ্ধাশীল কিছু মানুষ আল্লাহর ঘর মসজিদ নির্মাণের উদ্যোগ নেয়।

 

১৪/০৬/২০১২১ এই আল্লাহর ঘর মসজিদ নির্মাণ কাজ শুরু করে। এবং দীর্ঘ দুই মাস এর মধ্যেই উদ্যোগ কৃত আল্লাহর ঘর মসজিদ নির্মাণ কাজ সম্পন্ন হয় । ২৭/০৮/২০২১ শুক্রবার জুম্মার নামাজ কে কেন্দ্র করে মসজিদ উদ্বোধন ও দোয়া মিলাদের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ১২ নং চান্দ্রা ইউনিয়ন চেয়ারম্যান ও আওয়ামিলীগ সভাপতি মোঃ খান জাহান আলী কালু পাটওয়ারী ও ১২ নং চান্দ্রা ফাজিল ডিগ্রী মাদ্রাসার প্রিন্সিপাল এ. টি.এম মোস্তফা হামিদী, মোঃ রুহুল আমিন খান, মোঃ শাহাদাত খান, মোঃ নুরুল ইসলাম তালুকদার , মোঃ লিটন শেখ,মোঃরহমান বেপারী, সালাম পাটওয়ারী সহ স্থানীয় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

এছাড়া মসজিদটির উদ্বোধন ও প্রথম জুমা উপলক্ষে শত শত মুসল্লীর ভিড় জমে। এসময় ১২ নং চান্দ্রা ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি জনাব মোঃ খান জাহান আলী কালু পাটওয়ারী সকল মুসল্লিকে কেন্দ্র করে বলেন আল্লাহর ঘর মসজিদ নির্মাণ করার উদ্যোগ নেওয়া উদ্যোক্তাদের প্রতি আমি কৃতজ্ঞতা জানাচ্ছি।আমাদের ইউনিয়নে যতগুলো মসজিদ নির্মাণ হয়েছে সব গুলুই সরকারিভাবে উদ্ভূত হয়েছে আমি চেষ্টা করব এই মসজিদটিকে সরকারি ভাবে উদ্ভূত করার। পাশাপাশি তিনি আরো বলেন আমাদের সমাজে বিয়ে বাড়িতে সাউন্ড সিস্টেম ব্যবহার করা একটি মহামারি আকারে ধারণ করেছে। যার কারণে অনেক সময় দেখা যায় আল্লাহর ঘরে নামাজ আদায় করার সময় অনেক বিভ্রান্তিতে পড়তে হয়।

 

আমি ব্যক্তিগতভাবে এই বিষয়ে মানুষদেরকে অনেক সচেতন করার চেষ্টা করছি, আপনারাও বিষয় অবশ্যই খেয়াল রাখবেন।সর্বশেষ তিনি আল্লাহর ঘরে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করার জন্য সকলের কাছে অনুরোধ করেন ।

পরিশেষে ১২ নং চান্দ্রা ফাজিল ডিগ্রী মাদ্রাসা প্রিন্সিপাল এটিএম মোস্তফা হামিদী বকশিল্লাপুল স্থানীয় স্বনামধন্য ব্যক্তি মৃত হাজী মোঃ আবুল কাশেম শেখ এর মৃত্যুবার্ষিকী ও মসজিদ উদ্বোধন ও উপস্থিত থাকা মুসল্লিদের দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদ কার্যক্রম করে থাকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!