Header Image

ময়মনসিংহে সাংবাদিক শফিকের উপর মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

ময়মনসিংহ প্রতিনিধিঃ

ময়মনসিংহে সাংবাদিক শফিকের উপর ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার কারণে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ ।

বুধবার ( ২২ সেপ্টেম্বর)  দুপুরে ময়মনসিংহ ফিরোজ জাহাঙ্গীর চত্বরে গাঙ্গিনারপাড়ে মাদক ব্যবসায়ী সাজুর  মিথ্যা  ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেওয়ার কারণে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির ময়মনসিংহ জেলা,  মহানগর  শাখা ও  অন্যান্য সংগঠনের  ময়মনসিংহের বিভিন্ন সংগঠনের সাংবাদিক বৃন্দ মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন।

এসময় উপস্থিত বনেকের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও দৈনিক আমাদের কন্ঠের ষ্টাফ রিপোর্টার খায়রুল আলম রফিক বলেন, সাংবাদিকরা সত্য কথা লেখার কারণে মিথ্যা  ডিজিটাল নিরাপত্তা আইনে  মামলা করে তাদের লেখা বন্ধ করে দিতে চায়। তারা যেন সত্য কথা না লিখতে পারে। তিনি আরও বলেন  ময়মনসিংহের ফুলবাড়িয়া ও ভালুকা উপজেলার দুইজন সাংবাদিকদিকের বিরুদ্ধ  ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে আমরা এর সুষ্ঠ তদন্ত চাই যেন প্রকৃত সত্য ঘটনা প্রকাশ পায়। শুধু শুধু মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের হয়রানি করবেন না। প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

ময়মনসিংহ বিভাগীয় সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের উপর  মিথ্যা মামলা আর করেন না সাংবাদিকরা যদি সত্য কথা না লিখে ও প্রকাশ করে তাহলে আপনাদের উন্নয়ন কেউ দেখতে পারবে না। সুতরাং সাংবাদিক নামে মিথ্যা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রত্যাহার করার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া পলাশ বলেন, সাংবাদিক শফিকের উপর মিথ্যা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হওয়ার কারণে আমরা সাংবাদিক মহল হতাশ। শাহজান কবির সাজু  একজন সন্ত্রাসী তার নামে ফুলবাড়িয়া থানায় মাদকসহ  একাধিক মামলা চালু  আছে। সে সাংবাদিক শফিক ও তার পরিবারের উপর অনেক মামলা ও হামলা করেছে। আমি জানি সন্ত্রাসী সাজু সাংবাদিক শফিকের কাছে মামলা হেরে যাওয়ায় তার পৈত্তিক ও ক্রয়কৃত জমি বেদখল করেছে এবং তাদের কাছে ৮ লক্ষ টাকা চাঁদা দাবী করে। চাঁদার টাকা দিতে অস্বীকার করায় সাংবাদিক শফিকের  উপর হামলা ও মিথ্যা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে।চাঁদার টাকা দিতে অস্বীকার করায় তাকেসহ তার ভাইদের বাড়িতে যেতে দিচ্ছে না।আমি   এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি প্রশাসন এর সুষ্ঠু তদন্ত করবে।

জেলা ও মহানগর কমিটির আয়োজনে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বাংলাদেশ তৃনমূল সাংবাদিক কল্যান সোসাইটি’র জেলা কমিটির সাধারণ সস্পাদক মো: শফিকুল ইসলামের  সঞ্চালনায় বক্তব্য রাখেন,  মো: শামীম হোসাইন, রবিউল আউয়াল রবি, দৈনিক ঢাকার ডাক প্রতিনিধি মো: সাইফুল ইসলাম প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন,দৈনিক দুর্জয় বাংলা ভারপ্রাপ্ত সম্পাদক শিবলী সাদিক, দৈনিক আলোকিত সকালে বদরুল আমিন,  ময়মনসিংহ জেলা কমিটির সহ সভাপতি আব্দুল কাদির তারা,জাকির হোসেন, যুগ্নসম্পাদক মো: মাজাহারুল হক, দৈনিক যুগান্তর প্রতিনিধি মো: সোহেল রানা, দপ্তর সস্পাদক আবুল বাশার লিংকন, দৈনিক আজকের বসুন্ধরা ও দৈনিক ময়মনসিংহ প্রতিদিন ষ্টাফ রিপোর্টার মফিদুল ইসলাম লাভলু, দৈনিক ময়মনসিংহ প্রতিদিন ষ্টাফ রিপোর্টার এনামুল হক ছোটন, দৈনিক দেশকাল প্রতিনিধি অজয় সরকার, সালাউদ্দিন উজ্জল, সভাপতি (বাতৃসকসো) গফরগাঁও উপজেলা শাখা, আবু সাঈদ ভুইয়া শাহীন, সহ-সভাপতি গফরগাঁও উপজেলা, মুখলেছুর রহমান, সভাপতি নান্দাইল উপজেলা শাখা, হৃদয় হাসান, যুগ্নসম্পাদক নান্দাইল উপজেলা শাখা, নাজমুস সাকি কুরাইশী, ময়মনসিংহ প্রতিদিন পত্রিকার স্টাফ রিপোর্টার। নবজাগরণ টিভির সম্পাদক ও প্রকাশক,সোহানুর রহমান সোহান, মহুয়া টিভির সম্পাদক ও প্রকাশ, খোকন সাহাসহ বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি’র জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!