Header Image

লামার সরই ইউনিয়ন আ’লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত

 

ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধিঃ

 

বাংলাদেশ আওয়ামী লীগকে শক্তিশালী ও গতিশীল করার লক্ষ্যে তৃণমূল থেকে দলকে ঢেলে সাজানোর জন্য সারা বাংলাদেশের ন্যায় বান্দরবানের লামা উপজেলার ৫নং সরই ইউনিয়ন আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ০৮ অক্টোবর”২০২০ইং শুক্রবার সরই ইউনিয়নের কেয়াজু পাড়া বাজারস্থ বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

এসময় ৫নং সরই ইউনিয়ন আ.লীগের সভাপতি মোঃ নুরুল আলম এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আবছার-এর উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সম্মানিত সফল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী- লীগের সিনিয়র সহ-সভাপতি জননেতা মো. মোস্তফা জামাল মহোদয়। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, লামা উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সভাপতি ও গজালিয়া ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান বাবু বাথোয়াইচিং মার্মা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা উপজেলা আওয়ামী লীগের সম্মানিত সহ-সভাপতি বাবু বিজয় কান্তি আইচ, সমবায় বিষয়ক সম্পাদক ইদ্রিস কোম্পানি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আব্বাস উদ্দিন সেলিম, কার্যনির্বাহী সদস্য নিমন্দ্র ত্রিপুরা, উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ মো. আলা উদ্দিন, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক প্রেমানন্দ বড়ুয়া, মাতামুহুরি কলেজ ছাত্রলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক মোঃ নাহিদ।

অনুষ্ঠানে বক্তরা বলেন, আজ স্কুল-কলেজ, মসজিদ, মাদ্রাসা, মন্দির সহ সব জায়গায় উন্নয়ন হচ্ছে। এজন্য কৃতজ্ঞতা জানাই বঙ্গবন্ধুকন্যা বর্তমান বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও পার্বত্য জনপাদের অভিভাবক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রলয়ের মাননীয় মন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়’কে। এই পার্বত্য অঞ্চলে অনেক রাস্তাঘাটের উন্নয়ন হয়েছে।

বক্তারা আরও বলেন, বিগত ৫০ বছরে এই অঞ্চলে হয়নি। এই উন্নয়ন ও অগ্রগতি আগামীতেও হবে। শুধু আওয়ামী লীগকে সংগঠিত রাখেন এবং ঐক্যবদ্ধ থাকেন। দলের মধ্যে কোন ধরনের বিরোধ রাখবেন না।জনগণের আমানত নিয়ে যারা ছিনিমিনি খেলছে তাদেরকে প্রতিহত করা হবে। এই সরই ইউনিয়ন আগামীতে মডেল ইউনিয়নে পরিনত হবে। এখানে আওয়ামী লীগের ঐক্য হবে সব থেকে সুসংগঠিত। যারা এই ইউনিয়নে জনপ্রতিনিধি হবেন তারা সৎ, আদর্শবান ব্যক্তি হতে হবে। আগামী ইউপি নির্বাচনে দলীয় সিদ্ধান্ত বা নৌকার বিরুদ্ধে যারা যাবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান বক্তরা।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, সরই ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল হোসেন, সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক আল আমিন, আইন বিষয়ক সম্পাদক আকবর আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহাঙ্গীর আলম ডলার, ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি খালেদা বেগম, সাধারণ সম্পাদক অংজারুং ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার, শিরু আক্তার, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কুলসুমা আক্তার, তাঁতীলীগের সভাপতি মমতাজ উদ্দিন, যুবলীগের আহ্বায়ক মুহাম্মদ সেলিম, আবুল কালাম আজাদ, সরই ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সুমন তংচংগ্যা, সাধারন সম্পাদক ফরিদুল ইসলাম, মোঃ শেফায়ত উল্লাহ, সোহেল, ছোটন, সহ উপজেলা, ইউনিয়ন, ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ ও মহিলা আ.লীগের বিভিন্ন নেতৃবৃন্দরা।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং গীতাপাঠ করার মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!