Header Image

ঘোড়াঘাটে জয়রামপুর উচ্চ বিদ্যালয়ের ক্ষতি সাধনে কতিপয় ব্যক্তির ষড়যন্ত্রমূলক কার্যকলাপের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

 

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি ঃ

দিনাজপুরের ঘোড়াঘাটে জয়রামপুর উচ্চ বিদ্যালয়ের ক্ষতি সাধনে আবুল খায়ের মন্ডলকে লাগিয়ে দিয়ে মেজবাহুল, রিপন, জিয়া, আব্দুর রাজ্জাক ও রুহুল আমিন বিভিন্ন ষড়যন্ত্র করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম।

গতকাল বুধবার বেলা ২টায় বিদ্যালয় অফিস কক্ষে সংবাদ সম্মেলনে তিনি তার লিখিত বক্তব্যে বলেন, ১৯৯৫ সালে জয়রামপুর উচ্চ বিদ্যালয়টি স্থাপিত হয়। বিদ্যালয়টি সুনামের সাথে চলার সুবাদে কতিপয় ব্যক্তি দীর্ঘদিন থেকে বিভিন্ন ষড়যন্ত্রমূলক মামলা মোকদ্দমা করে আসছে। ইতিমধ্যে সব মামলার রায় বিদ্যালয়ের পক্ষে আসে।

এরই ধারাবাহিকতায় আবার গত ০৭/০৭/২০২১ ইং তারিখে আবুল খায়ের মন্ডল এর নেতৃত্বে দূর্বৃত্তরা প্রধান শিক্ষককে হত্যার উদ্দেশ্যে ঘেরাও করে। এ সময় তার চিৎকারে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে। যার ঘোড়াঘাট থানার মামলা নং ৩৪/২০২১। পরবর্তী গত ০৭/০৭/২০২১ ইং তারিখে আবুল খায়ের মন্ডলের নেতৃত্বে বিদ্যালয়ের নিজস্ব রেকর্ডীয় জমি দখলের চেষ্টা করলে বিদ্যালয়ের পক্ষ থেকে বাঁধা প্রদান করা হয়।

এ নিয়ে ঘোড়াঘাট থানায় তাদের নামে ৪৬/২১ মামলা রুজুুু হয়। এছাড়াও গত ২৭/১০/২১ ইং তারিখে দূর্বৃত্তরা বিদ্যালয়ের জমি দখলের চেষ্টা করলে প্রধান শিক্ষক তাদেক বাঁধা দেয়। এ সময় প্রধান শিক্ষক তাদের লাঠির আঘাতে গুরুত্বর আহত হয়ে দীর্ঘদিন ঘোড়াঘাট হাসপাতালে চিকিৎসাধীন থাকে। এ বিষয়ে ঘোড়াঘাট থানায় আরও একটি মামলা দায়ের হয়। যার মামলা নং ৫/২১।

দূর্বৃত্তরা এতেও ক্ষান্ত না হয়ে গত ১৬/১১/২১ ইং তারিখে বিদ্যালয়ের নিজস্ব ৫৭ দাগের ৭৯ শতক জমির পাকা ধান কেটে নিয়ে যায়। এ ব্যাপারে গত মঙ্গলবার ঘোড়াঘাট থানায় একটি এজাহার দাখিল করা হয়েছে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে দূর্বৃত্তদের কেটে নেয়া ধান গুলি উদ্ধার করে স্থানীয় ইউপি সদস্য মকবুল হোসেনের জিম্মায় রেখেছে।

এ ব্যাপারে বিদ্যালয় কর্তৃপক্ষ অত্র এলাকার এ প্রতিষ্ঠিত বিদ্যালয়টি দূর্বৃত্তদের হাত থেকে রক্ষার জন্য দিনাজপুর- ৬ আসনের জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক, উপজেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার সাহানশা, উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসক মহোদয়ের আশু হস্তক্ষেপ কামনা করেছেন। সংবাদ সম্মেলনে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!