Header Image

ওসি শাহ্ কামালের মানবতায় হারিয়ে যাওয়া শিশু নিলয়কে ফিরে পেলো তার পরিবার

 

আরিফ রববানী, ময়মনসিংহঃ

ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দের মানবতায় নিজ বাড়ীতে পিতা-মাতা ও পরিবারের কাছে ফিরে গেলো নিলয় নামের আট বছরের এক শিশু। ৬দিন পুর্বে গত শুক্রবার (২৫ মার্চ) রাতে ব্রাহ্মণবাড়িয়ার নানার বাড়ী থেকে রাগ করে নিজ বাড়ীতে চলে আসার জন্য বের হয় কিশোরগঞ্জের আট বছরের শিশু নিলয়। তার পিতার নাম মাসুদ মিয়া। তবে চলে যায় ঢাকায়,ঢাকা থেকে আবারও চলে আসে ময়মনসিংহে। সঠিক গাড়ীতে উঠতে না পারায় বার-বার রাস্তা অচেনা হয়ে যায় হয়ে যায় নিলয়।

তবে ময়মনসিংহের স্টেশনে আসার পর রাতে স্বেচ্ছাসেবক ফয়সালের সাথে দেখা হয়ে যায়। ফয়সাল তার সম্পর্কে খোঁজ খবর নিয়ে জানতে পায় সে কিশোরগঞ্জে যাবে, কিন্তু সে ছোট মানুষ সঠিক ট্রেনে না উঠতে পারায় বার-বার হারিয়ে যাচ্ছে। ফয়সাল তাকে রাতে খাবার দিয়ে ব্রীজে এলাকায় ঘুমানো ব্যবস্থা করে রেখে যায়।

 

সকাল থেকে ব্রীজ এলাকায় ব্যবসায়িক সুজন থাকে নিয়ে যায় এবং নিজের ছেলের মতো দেখাশোনা শুরু করে। সকালে শিশু নিলয় পরিবার এর সম্পর্কে বিস্তারিত পারভেজ ও সুজন জানতে পেরে তারা কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ্ কামাল আকন্দ দারস্থ হয়।

ওসি শাহ্ কামাল আকন্দ নির্দেশনায় কোতোয়ালি মডেল থানা পুলিশ অনুসন্ধান চালিয়ে ২৪ ঘন্টার ভিতরেই শিশুর ঠিকানা সংগ্রহ করে যোগাযোগ করে তাদেরকে ঢেকে অভিভাবক পিতা মাসুদ ও
পরিবার এর নিকট এর নিকট নিলয়কে তুলে দেন কোতোয়ালি মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ। শিশু সন্তান নিলয়কে ফিরে পেয়ে আনন্দশ্রুতে আবেগাপ্লুত হন শিশুর পিতা মাসুদ। ছেলেকে ফিরে পেয়ে মানবিক কাজের জন্য কোতোয়ালি মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ, স্বেচ্ছাসেবক পারভেজ ও সুজন এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন নিলয়ের পিতা মাসুদ ও তার পরিবারের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!