Header Image

মুক্তিযুদ্ধ ও সংসদীয় গণতন্ত্রে ফজলে রাব্বির অবদান জাতি স্মরণ রাখবে- রওশন এরশাদ এমপি

প্রেস বিজ্ঞপ্তিঃ

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার ফজলে রাব্বি মিয়া এঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি।

দীর্ঘ নয় মাস দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর শুক্রবার স্হানীয় সময় বিকাল ৪ ঘটিকায় মৃত্যুবরণ করেন ডেপুটি স্পীকার ( ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।

শনিবার (২৩জুলাই)বাংলাদেশ জাতীয় সংসদের
মাননীয় বিরোধীদলীয় নেতার সহকারী একান্ত সচিব মামুন হাসান প্রেরিত এক শোক বিবৃতিতে
বিরোধীদলীয় নেতা বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে ফজলে রাব্বী মিয়া ১১ নং সেক্টরে যুদ্ধ করেন। বাংলাদেশের স্বাধীনতার পক্ষ্যে বৈশ্বিক জনমত গড়ে তুলতে কাজ করেন প্রয়াত এ বীর মুক্তিযোদ্ধা।পেশায় আইনজীবী ফজলে রাব্বী মিয়া রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন এবং একাধিকবার তিনি জাতীয় সংসদ সদস্য হিসাবে নির্বাচিত হয়ে দেশের জন্য কাজ করেছেন।

বিরোধীদলীয় নেতা আরও বলেন,মহান মুক্তিযুদ্ধ ও সংসদীয় গণতন্ত্রে ডেপুটি স্পীকারের অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।তাঁর মৃত্যুতে রাজনৈতিক অঙ্গণে অপূরনীয় ক্ষতি হলো যা সহসা পূরণ হওয়ার নয়।

বিরোধীদলীয় নেতা মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য,ফজলে রাব্বি মিয়া বাংলাদেশ সরকারের আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী, জাতীয় সংসদের হুইপ, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং দ্বিতীয় মেয়াদে জাতীয় সংসদে ডেপুটি স্পীকারের দায়িত্ব পালন করেন।

অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া মৃত্যুকালে তিন কন্যা ও নাতি নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!