Header Image

ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের সফলতার ১ বছর

 

মফিদুল ইসলাম লাভলু(ময়মনসিংহ)

সাধারণ কর্মীর মুল্যায়নের প্রতিদানে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের আহ্বায়ক হিসেবে পদ পেয়ে ছিলেন নওশেল আহম্মেদ অনি।

গত ৩১ জুলাই ২০২১ ইং সালে মহানগর ছাত্রলীগের গুরুত্বপুর্ণ পদ পাওয়ার পর মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি ও সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু প্রতি তিনি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করতে দেখা গিয়েছে । গত ৩১ জুলাই আনুষ্ঠানিকভাবে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ৪৪ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন দেন।

ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের আহ্বায়ক নওশেল আহম্মেদ অনি’র নেতৃত্বের ১ বছর সফলতার সহিত পার হয়ে গেল। ১ বছরে ছিলোনা কোন চাঁদাবাজি, দূর্নীতি, টাকার বিনিময়ে ওয়ার্ড ছাত্রলীগের কমিটি দেওয়ার অভিযোগ।

দীর্ঘ ১৩ বছর পর ইঞ্জিনিয়ারিং কলেজ কমিটি ও ৫টি ওয়ার্ড কমিটি দেওয়া হয়েছে। বিএনপির সন্ত্রাসের বিরূদ্ধে যেমন রাজপথ দখলে রেখেছে,তেমনি বন্যায় দূর্যোগে অসহায়দের পাশে দাড়িয়েছে মহানগর ছাত্রলীগের। সিলেট ও নেত্রকোণা বন্যা কবলিত পাশে শুকনা খাবার ঔষুধ নিয়ে দাড়ে দাড়ে গিয়ে পৌছে দিয়েছে মহানগর ছাত্রলীগ । যেখানেই শিক্ষার্থীরা অধিকার থেকে বঞ্চিত হয়েছে সেখানেই দাঁড়িয়েছে ছাত্রলীগ। ময়মনসিংহ পলিট্যাকনিকেল কলেজে ছাত্রদের উপর অত্যাচার অভিযোগ এখন আর শোনা যায় না। কৃতৃত্ব একমাত্র নওশেল আহম্মেদ অনি’র বলে জানায় পলিট্যাকনিক্যাল কলেজ সাধারণ ছাত্ররা।

 

এক বছরের প্রতিক্রিয়া ব্যক্ত করে অনি বলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল টিটু ভাইয়ের দিক-নির্দেশনা অনুযায়ী এগিয়ে যাচ্ছে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ। তার নির্দেশনা অনুযায়ী সামনে আরোও এগিয়ে যাবে মহানগর ছাত্রলীগ। আমরা সব সময় জনকল্যানের জন্য মানুষের সেবায় নিয়োজিত থাকবো।

অন্যায়কে কখনো প্রসরয় দেওয়া হবে না। অন্যায়ের বিরুদ্ধে মহানগর ছাত্রলীগ রুখে দাঁড়াবে। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ভাই এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদার কঠোর নির্দেশনা রয়েছে, ছাত্রলীগের সুনাম ক্ষুন্ন হয় এমন কোন কাজ করা যাবে না।

তিনি আরোও বলেন, আমার উপর যে অর্পিত দায়িত্ব দিয়েছে সেটি আমি যথাযথ ভাবে পালন করছি তাই আমি সকল নেতা-কর্মীদের কাছে সহযোগিতা কামনা করছি, বাকী সময় টুকু এভাবে পাশে থাকবে বলে আমি আশাবাদি

 

। আমি সাধারণ কর্মী ছিলাম আছি এবং থাকবো। আর সাধারণ কর্মী হিসেবে কাজ করে যাওয়ায় মুল্যায়নের প্রতিদানে আপনাদের জন্য আমার এই পদবী। মহানগর ছাত্রলীগের সকল মিছিল ও সমাবেশে পথ ঘাটে দলীয় বিভিন্ন কর্মসূচীতে অংশ গ্রহন করেন নওশেল আহম্মেদ অনি ।

তিনি কঠোর পরিশ্রমের মাধ্যমে ইকরামুল হক টিটু দিক-নির্দেশনা অনুযায়ী মানুষের কল্যানে জন্য সকল কর্মকান্ডে সাফল্যের সাথে কাজ করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!