Header Image

মাদক ও বাল্য বিবাহ প্রতিরোধে ইউনিয়ন পরিষদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ- ইউএনও আক্তারুজ্জামান

আরিফ রববানী, ময়মনসিংহ।।

বাল্যবিবাহ,মাদক নির্মুলসহ বিভিন্ন অনিয়ম,দুর্ণীতি প্রতিরোধ করে স্বচ্ছ ও জনবান্ধব, জবাবদিহিতা মোলক জনপ্রশাসন কে জনগণের দোরগোড়ায় উপহার দিতে ময়মনসিংহে ত্রিশাল উপজেলাধীন মঠবাড়ী ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামান ।

এর আগে উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামান মঠবাড়ী ইউনিয়ন পরিষদে উপস্থিত হলে তাকে স্বাগত জানান পরিষদের চেয়ারম্যান আব্দুল কদ্দুস মন্ডলের নেতৃত্বে ইউপি সচিব নুরুল ইসলাম ও ইউপি সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা।

উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামান ইউনিয়ন পরিষদের সব সদস্য ও গ্রাম পুলিশের সাথে মতবিনিময় করে। পরে ভোটার তালিকা হাল নাগাদ কার্যক্রম, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র, ভূমি অফিস পরিদর্শন করেন নবাগত ইউএনও আক্তারুজ্জামান। ইউএনও ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন প্রকল্প ঘুরে ঘুরে দেখেন।এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আব্দুল কদ্দুস মন্ডল, ইউপি সচিব নুরুল ইসলাম, বিভিন্ন ওয়ার্ডের সদস্য, গণ্যমান্য ব্যক্তিবর্গ, ইউনিয়ন স্বাস্থ্য সহকারী ও পরিবার কল্যাণ কেন্দ্রের ভিজিটর, ইউডিসির পরিচালক, গ্রাম আদালতের সহকারী ও গ্রাম পুলিশবৃন্দ।

এসময় ইউএনও আক্তারুজ্জামান বলেন, মাদক ও বাল্য বিবাহ প্রতিরোধে ইউনিয়ন পরিষদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। জনপ্রতিনিধি ও গ্রাম পুলিশেদের হাতের নাগালে এবং আসেপাশেই এই দু’টি অপরাধ সংঘটিত হয়। তারা ইচ্ছে করলেই এমনিতেই অপরাধ বন্ধ হয়ে যাবে।

চেয়ারম্যান আব্দুল কদ্দুস মন্ডল বলেন, ইউনিয়নের ব্যবহৃত বিভিন্ন রেজিস্টার, নথিপত্র, হিসাবের বিবরণী, মাসিকসভা ও অন্যান্য সভার কার্যবিবরণী, নোটিশ ইস্যু কর্মচারী হাজিরা, ডিজিটাল সেন্টারের কার্যক্রমসহ সব বিষয়ে তদন্ত করেন উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামান। তিনি পরিষদের সাধারণ ও সংরক্ষিত আসনের নারী সদস্যদের অধিকার বিষয়েও তদন্ত করছেন।

চেয়ারম্যান আব্দুল কদ্দুস মন্ডল আরও বলেন, আগামি দিনগুলোতে নাগরিক সেবার মান বাড়াতে এবং পরিষদের কার্যক্রম পরিচালনায় আরো আধুনিকায়নের জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেন।

 

পরিষদের দায়িত্ব পালনের প্রথম বছরে এই মূল্যায়ন আগামি দিনে নিজ দায়িত্ব পালন ও পরিষদ পরিচালনায় আরো শক্তি ও সাহস যোগাবে বলেও মনে করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!