Header Image

মসিকের উদ্যোগে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের কোভিড-১৯ টিকাদান শুরু

 

মফিদুল ইসলাম লাভলু(ময়মনসিংহ)

ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এলাকায় ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের কোভিড-১৯ টিকাদান কার্যক্রম শুরু হয়েছে।

২৫ আগষ্ট বৃহস্পতিবার সিটির ১২ টি শিক্ষা প্রতিষ্ঠানে এ কার্যক্রম শুরু হয় এবং পরবর্তীতে নির্ধারিত তারিখ অনুযায়ী ০৭ সেপ্টেম্বর পর্যন্ত প্রতি কর্মদিবসে সকাল ০৯ টা থেকে বেলা ০৩ টা পর্যন্ত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে চলমান থাকবে। এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান বর্হিভূত শিশু এবং টিকা কার্যক্রম থেকে বাদ পড়া শিশুদের জন্য পরবর্তীতে ওয়ার্ড পর্যায়ে আরও দুই দিন এ কার্যক্রম পরিচালনা করা হবে।

৫ থেকে ১১ বছর বয়সী প্রায় ৭৫ হাজার শিশুকে কোভিড-১৯ টিকাদানের লক্ষ্যমাত্রা রয়েছে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের। মেয়র মোঃ ইকরামুল হক টিটুর নির্দেশনায় স্বাস্থ্য বিভাগ ও শিক্ষা বিভাগের সহযোগিতায় এ কার্যক্রম বাস্তবায়ন করছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন।

চলমান এ কার্যক্রমের বিভিন্ন প্রতিষ্টান ময়মনসিংহের সিভিল সার্জন ডাঃ মোঃ নজরুল ইসলাম, মসিকের ভারপ্রাপ্ত সচিব অন্নপূর্ণা দেবনাথ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও বিদ্যালয়সমূহের প্রধান শিক্ষক, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডাঃ ফাহমিদা ইসলাম লিমা, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার সহ প্রমুখ পরিদর্শন করেন।

পরিদর্শনকালে মসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ বলেন, শিশুদের কোভিড-১৯ থেকে সুরক্ষায় এই টিকাদান কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। শিশুদের টিকাদান নিশ্চিতে প্রতিদিন সিটি কর্পোরেশনের ২০ টি টিম কাজ করবে। তিনি আরোও বলেন, সন্তানের সুরক্ষার কথা বিবেচনা করে প্রতিটি অভিভাবকদের এগিয়ে আসতে হবে এবং সুরক্ষা অ্যাপে সন্তানের রেজিস্ট্রেশন নিশ্চিত করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!