Header Image

গাজীপুর সার্কেল ১ এর সহকারী রাজস্ব কর্মকর্তা মাসুদ হাসান এর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের দুর্ণীতির অভিযোগ

 

স্টাফ রিপোর্টার

কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট ঢাকা উওর কমিশনারেট এর অধিনে গাজীপুর বিভাগের সার্কেল ১ এর সহকারী রাজস্ব কর্মকর্তা মাসুদ হাসান বিভিন্ন প্রতিষ্ঠান থেকে লাখ, লাখ টাকা ঘুষ নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান কে প্রতিমাসে বিপুল পরিমাণ সরকারি ভ্যাট ফাঁকির সুযোগ করে দিয়েছেন।

অভিযোগে জানা যায় সহকারী রাজস্ব কর্মকর্তা গাজীপুর সার্কেল ( ১) এর তার অধিন বিভিন্ন প্রতিষ্ঠান থেকে প্রতিমাসে লাখ লাখ টাকা ঘুষ নিয়ে বিপুল পরিমাণ সরকারি ভ্যাট ফাঁকির সুযোগ করে দিয়েছেন।

জানা যায় সার্কেল ১ এর রাজস্ব কর্মকর্তা আনোয়ার হোসেন খান ও সহকারী রাজস্ব কর্মকর্তা মাসুদ হাসান প্রতিমাসে লাখ লাখ টাকা ঘুষ নিয়ে পিরুজালী, হোতাপাড়া, শিশিরচালা শ্রীপুর উপজেলায় অবস্থিত রানি ফুড, বিডি যুড টিএস ট্রাসফরমার ও ১০/ ১২ টি টাইলস এর দোকান প্রতিষ্ঠান প্রতিমাসে লাখ, লাখ টাকা সরকারি ভ্যাট ফাঁকি দিচ্ছেন।

আরও জানা যায় সার্কেল ১ এর অধিনে শ্রীপুর ও ভালুকা এলাকায় অবস্থিত বেশ কয়েকটি শিল্প প্রতিষ্ঠান ও রিসোর্ট প্রতিমাসে বিপুল পরিমাণ সরকারি ভ্যাট ফাঁকি দিচ্ছেন।
যা উর্দ্ধতন কর্তৃপক্ষ সরেজমিন তদন্ত করলে বেড়িয়ে আসবে ভ্যাট ফাঁকির অনিয়ম।

আরও জানা যায় সহকারী রাজস্ব কর্মকর্তা মাসুদ তার সুবিধামত সার্কেলে পোস্টিং বাগিয়ে নেয়।

তিনি পুর্বে গুলশান, টঙ্গী বিভাগের বিভিন্ন সার্কেলে চাকুরী করে সরকারি রাজস্ব ফাঁকির সুযোগ দিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান কে ও নানা অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে লাখ লাখ টাকা কামিয়ে নামে বেনামে কয়েক কোটি টাকার সহায় সম্পদ গড়ে তুলেন।

অপর একটি সুত্রে জানা যায় তার অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ করলে অন্য কর্মকর্তাদের কে বিভিন্ন ভাবে হয়রানি করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!