Header Image

ময়মনসিংহে ম্যাজিস্ট্রেট মাসুদ রানার অভিযানে ৬মামলায় জরিমানা ১৩ হাজার ১শ টাকা

 

আরিফ রববানী, ময়মনসিংহ।।

ময়মনসিংহ নগরীতে ফুটপাত দখলমুক্ত করতে অভিযান চালিয়েছে সিটি কর্পোরেশন। একই দিনে নকশা অনুযায়ী ভবন নির্মাণ না করায় ভবন মালিককে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৩ডিসেম্বর)দুপুরে পরিচালিত এক অভিযানে ৬ মামলায় ১৩ হাজার ১০০ টাকা জরিমানা করেছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। সিটি করপোরেশন এলাকায় অবৈধ দখল উচ্ছেদ ও সিটি করপোরেশনের নিয়ম নীতি তোয়াক্কা না করে নকশা বিহীন ভবন নির্মাণকারীদের বিরুদ্ধে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নিয়মিত ও ধারাবাহিক অভিযানের অংশ হিসাবে সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানার নেতৃত্বে সানকিপাড়া শেষ মোড় এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানার ভ্রাম্যমাণ আদালত ফুটপাতে দোকান বসানো,মালামাল রাখা, নির্মাণ সামগ্রী রেখে নির্মাণ কাজ চালিয়ে জনদুর্ভোগ সৃষ্টির দায়ে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের ও জরিমানা আদায় করেন।

এ সময় অনুমোদিত নকশা অনুযায়ী ভবন নির্মাণ না করায় ১ ভবন মালিকের বাড়তি অংশ ভেঙে দেয়া হয় এবং ১ টি মামলায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

জয়নুল আবেদিন পার্কে মোটরসাইকেল নিয়ে প্রবেশ করায় ৫ মামলায় ৩ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া সানকিপাড়ায় ফুটপাতের উপর নির্মিত অবৈধ স্থাপনাও উচ্ছেদ করে ভ্রাম্যমাণ আদালত। এসময় রাস্তা ও ফুটপাতের উপর রাখা সব মালামাল জব্দ করে নিস্পত্তি করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসদু রানা জানান, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের গত কয়েক মাসিক মিটিংয়ে শহরের ফুটপাত দখল ও সিটি করপোরেশনের অনুমোদন বিহীন বহুতল ভবন নির্মাণের বিষয়টি ধারাবাহিক আলোচিত হয়ে আসছে। দখলের কারণে নগরীতে জন চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হয় এবং অননুমোদনহীন ভবনের কারণে ঝুকিতে থাকতে হয় নগরবাসীর, তাই এ অভিযান চালানো হচ্ছে। এ অভিযান অব্যাহত রাখারও ঘোষণা দেন তিনি। ফুটপাত দ্রুতই দখল মুক্ত করতে ব্যবসায়ীদের নির্দেশ দেওয়া হয়েছে।নির্দিষ্ট সময়ের মধ্যে ফুটপাত দখলমুক্ত না করা হলে অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান। ফুটপাত ও রাস্তা বেদখলমুক্ত করতে এবং অনুমোদনহীন ভবন ভাঙতে এ ধরনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা।

অভিযান চলাকালে স্যানিটারি ইন্সপেক্টর জাবেদ ইকবাল ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!