Header Image

প্রতিটি ধর্মের মূল বাণীই হচ্ছে মানবতা ও কল্যাণ-শেরপুরে ডিসি সাহেলা আক্তার

 

আরিফ রববানী, ময়মনসিংহ।

শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার বলেছেন-
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। বর্তমান সরকারের সময় বাংলাদেশে সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষ নিজ নিজ ধর্ম সম্পূর্ণ স্বাধীনভাবে পালন করে আসছেন। তিনি বলেন, খ্রিস্টান ধর্মের মতো প্রতিটি ধর্মের মূল বাণীই হচ্ছে মানবতা ও কল্যাণ। বর্তমান সরকারের নেতৃত্বে বাংলাদেশ সে পথেই আছে।

শনিবার (২৪শে ডিসেম্বর) খ্রিস্টধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব বড় দিন উপলক্ষে জেলার শ্রীবরদী উপজেলায় পাহাড়ের পাদদেশে অবস্থিত হাড়িয়াকোনা ব্যাপ্টিস্ট চার্চ এ খ্রিস্টান ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন। এসময় তিনি বড়দিনের উপহার হিসাবে হাড়িয়াকোনা এলাকার ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন এবং খ্রিস্টান সম্প্রদায়ের সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এসময় স্থানীয় সরকার, শেরপুরের উপ-পরিচালক
তোফায়েল আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট
মনিরুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার, শ্রীবরদী ইফতেখার ইউনুসসহ জেলা প্রশাসন এর অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক সাহেলা আক্তার বলেন, অসাম্প্রদায়িক চেতনার উপর ভিত্তি করে বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন করেছেন। বর্তমান সরকার বাংলাদেশে সেই চেতনা সমুন্নত করেছে। এখন দেশের সব ধর্মের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছেন।

এখন ধর্ম যার যার, উৎসব সবার’ উল্লেখ করে জেলা প্রশাসক সাহেলা আক্তার বলেন, ‘আমরা সব ধর্মের উৎসব সকলে মিলে আনন্দ সহকারে উদযাপন করি। কাউকে আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে দেব না। আগামীদিনে সকল ধর্মের পারস্পরিক সম্প্রীতি আরো সুদৃঢ় হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

জেলা প্রশাসক মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে অসাম্প্রদায়িক চেতনা অটুট রেখে ঐক্যবদ্ধভাবে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ বিনির্মাণ করার আহ্বান জানান।

বড়দিন উপলক্ষে কম্বল উপহার পেয়ে আবেগে আপ্লূত
ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন, শ্রীবর্দী এর চেয়ারম্যান প্রাঞ্জল এম সাংমা ও হাড়িয়াকোনা ব্যাপ্টিস্ট মন্ডলী চার্চের সভাপতি বলেন- এই প্রথম কোন জেলা প্রশাসক বড়দিন উপলক্ষে তাদের কাছে উপহার নিয়ে গিয়েছেন।

 

উপজেলার সিংগাবরুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফকরুজ্জামান জেলা প্রশাসকের উপহারে কৃতজ্ঞতা জানিয়ে বলেন- জেলা প্রশাসক স্যার কে কাছ থেকে উপহারের কম্বল পেয়ে ইউনিয়নবাসী খুশি, অজো পাড়াগাঁয়ের এই গির্জায় আমাদের খবর কেউ নেয় না, ডিসি স্যার এই প্রথম উপহার নিয়ে আমাদের মাঝে আসায় আমরা উনার প্রতি কৃতজ্ঞ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!