Header Image

ময়মনসিংহ স্বদেশী বাজার মোড়ে ইসলামী মহা সম্মেলন অনুষ্ঠিত

 

মফিদুল ইসলাম লাভলু (ময়মনসিংহ)

৬ জানুয়ারী ২০২৩ ইং শুক্রবার ময়মনসিংহ নগরীর স্বদেশী বাজার মোড়ে প্রথম বারের মত স্বদেশী বাজার,রমেশ সেন রোড়,ওল্ড পুলিশ ক্লাব রোড়,শাঁখারী পট্রি,যাদব লাহেড়ীলেন ও তার পার্শ্ববর্তী সকল ব্যবসায়ীবৃন্দের উদ্যোগে ইসলামী মহা সম্মেলন অনুষ্ঠিত।

 

ইসলামী মহা-সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি মোঃ ইকরামুল হক টিটু।

অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মসিক ০৮ নং ওয়ার্ড কাউন্সিল মোঃ ফারুক হাসান।ময়মনসিংহ বড় মসজিদের পেশ ঈমাম ও খতিব আল্লামা আব্দুল হক দা.বা. এর সভাপতিত্বে সহ সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ নিউ মার্কেট জামে মসজিদের পেশ ঈমাম ও খতিব হযরত মাওলানা মনজুপহক,আমলা পাড়া মসজিদের পেশ ঈমাম হযরত মাওলানা হামিদুর রহমান, রেলওয়ে স্টেশন জামে মসজিদের পেশ ঈমাম ও খতিব হযরত মাওলানা রফিকুল আলম হামিদী,গাঙ্গিনার পাড় বাইতুল আমান জামে মসজিদের ঈমাম হযরত মাওলানা পিয়ার মাহমুদ। মহা সম্মেলনে প্রধান আলোচক ছিলেন ভারত থেকে আগত আল্লামা সোহরাব আলী খান কাসেমী।

এছাড়াও আলোচনা করেন ঢাকা থেকে আগত হযরত মাওলানা মাহমুদুল হাসান আশরাফী,রংপুর থেকে আগত হযরত মাওলানা এমদাদুল ইসলাম রংপুরী,ময়মনসিংহ বড় মসজিদের ছানি ঈমাম হযরত মাওলানা জুলকারনাইন সোসাইন,ময়মনসিংহ জহিরুল উলূম মহিলা মাদ্রাসার মুহাদ্দিস হযরত মাওলানা মুফতি আব্দুল হালিম,ফিকরুল ইম্মাহ ফাউন্ডেশন ঢাকা এর পরিচালক হযরত মাওলানা চৌধুরী নাসির আহমদ।

মাফফিল পরিচালনায় ছিলেন ময়মনসিংহ মহানগর ইত্তেফাকুল উলামা এর সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক হযরত মাওলানা শেখ ফিরোজ আহমাদ। মাহফিলের সার্বিক সহযোগিতায় ছিলেন মাহফিল বাস্তবায়ন কমিটির আহবায়ক মোঃ আশরাফ খান এবং সদস্য সচিব মোঃ আবদুল্লাহ আল মামুন।এছাড়া স্হানীয় উলামায়ে কেরামগণও আলোচনা পেশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!