Header Image

গেন্ডারিয়ায় গ্যাস লাইনে বিস্ফোরণ, দগ্ধ ৩

 

হুসাইন মুহাম্মাদ, ঢাকাঃ

রাজধানী ঢাকার গেন্ডারিয়ায় ধূপখোলা বাজার সংলগ্ন রাস্তার গ্যাস লাইন মেরামতের সময় বিস্ফোরণে নারী ও শিশুসহ তিনজন দগ্ধ হয়েছেন। এদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুরাতন বার্ন ইউনিটে নেয়া হয়েছে।

আজ সোমবার (১লা মে) সকাল ৯টার কিছু সময় পরে এ দুর্ঘটনা ঘটে। মুদি দোকানদার আ. রহিম (৫০), তার মেয়ে মীম আক্তার (২১) ও নাতি আলিফ (২) দগ্ধ হন।

দগ্ধরা জানান, তারা ধূপখোলা মাছবাজারের একটি বাড়িতে থাকেন। বাড়ির একপাশে মুদি দোকান। ওই দোকানে বসাছিলেন আ. রহিম; পাশেই ছিলেন মেয়ে ও নাতি। দোকানটির সামনের রাস্তায় তিতাস গ্যাস লাইনের মেরামত কাজ চলছিল। হঠাৎ সেখান থেকে বিস্ফোরণ হয়; মুহূর্তেই আগুন ধরে যায় তাদের শরীরে।

দগ্ধ রহিমের ছেলে মো. আল-আমিন জানান, কয়েক দিন ধরেই তিতাসের লাইন মেরামতের কাজ চলছিল। তবে সেখানে কোনো ধরনের নিরাপত্তাব্যবস্থা করা হয়নি। ঝুঁকি নিয়ে কাজ চলছিল। সকালে সেখান থেকেই বিস্ফোরণ হয়।

কীভাবে এই গ্যাস লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে, সে বিষয়ে জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

একইদিন সোমবার (১লা মে) দুপুরে সংবাদমাধ্যমে পাঠানো বার্তায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানিয়েছে, রাজধানীর গেন্ডারিয়ায় ধূপখোলা বাজারের রাস্তায় ওয়াসার ঠিকাদার পানির পাইপ স্থাপনের সময় তিতাস গ্যাসের পাইপলাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। তিতাস গ্যাসের জরুরি টিম ক্ষতিগ্রস্ত পাইপলাইন মেরামতের কাজ করছে।

স্থানীয়রা বলেন, আমরা তাদেরকে ( ওয়াসার ঠিকাদারি প্রতিষ্ঠান) বার বার বলেছি, আপনারা এখানে সাবধানতা অবলম্বন করে কাজ করুন। এখানে গ্যাসপাইপ বিস্ফোরণের সম্ভাবনা রয়েছে। তারা আমাদের বলেছে, আমাদের এরকম কাজ করার অভিজ্ঞতা আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!