Header Image

মসিকে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন নির্বাহী কর্মকর্তা ইউসুফ আলী

 

মফিদুল ইসলাম লাভলু (ময়মনসিংহ)

৬৭ হাজার শিশুকে ভিটামিন-এ ক্যাপুসল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নিয়ে মসিকের উদ্যোগে জাতীয় ভিটামিন-এ প্লাস উদ্বোধন করা হয়েছে।

রবিবার ১৮ জুন সকাল ১০ টায় নগরভবন প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে ক্যাম্পেইনের উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী। এ ক্যাম্পেইনের আওতায় সকাল ০৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ৫ টি স্থায়ী ও ৩০১ টি অস্থায়ী কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৯ হাজার ৪৩০ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন-এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস ৫৭ হাজার ৬৭৩ জন শিশুকে একটি লাল রঙের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।

ক্যাম্পেইন উদ্বোধনকলে মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশন ইপিআই, ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন, কৃমি নিয়ন্ত্রণ ইত্যাদি সকল কার্যক্রম সফলতার সাথে বাস্তবায়ন করে আসছে। এ ক্যাম্পেইন সফল করারও সকল প্রস্তুতি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের রয়েছে। মাননীয় মেয়র মোঃ ইকরামুল হক টিটুর নির্দেশনায় সিটি কর্পোরেশনের অন্যান্য জনপ্রতিনিধিবৃন্দ, কর্মকর্তা-কর্মচারি ও বিভিন্ন এনজিও এ কার্যক্রম বাস্তাবায়নে কাজ করছে। তিনি আরোও বলেন, ক্যাম্পেইন উপলক্ষ্যে লিফলেট বিতরণ, মাইকিং, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার ইত্যাদি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সকলের সুস্থতার জন্যই ভিটামিন-এ প্রয়োজন। আমাদের খাদ্যাভাসের মাধ্যমে ভিটামিন-এ গ্রহণের অভ্যাস গড়ে তুলতে হবে।

উদ্বোধনকালে আরোও উপস্থিত ছিলেন ০১ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আসাদুজ্জামান বাবু, ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সলর হামিদা পারভীন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সচিব মোঃ আরিফুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, মেডিকেল অফিসার ডাঃ আসমাউল ইসলাম রূম্পা, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, সাংবাদিকবৃন্দ, অভিভাবকবৃন্দ সহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!