Header Image

অফিসার ইনচার্জ শাহ্ কামাল আকন্দ,ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানা রেঞ্জে শ্রেষ্ঠ

 

মফিদুল ইসলাম লাভলু (ময়মনসিংহ)

ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানা আবারোও রেঞ্জে শ্রেষ্ঠ থানা হিসেবে নির্বাচিত হয়েছে। সোমবার ১৮ সেপ্টেম্বর রেঞ্জ পুলিশের সভাকক্ষে মাসিক সভায় কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দকে শ্রেষ্ঠত্বের পুরস্কার হিসেবে সনদ, সম্মাননা স্মারক ও নগদ অর্থ তুলে দেন ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য।গত জুলাই ২০২৩ ইং মাসের সার্বিক বিবেচনায় কোতোয়ালী মডেল থানাকে এই পুরস্কারে পুরস্কৃত করা হয়।

কোতোয়ালী মডেল থানা সুত্রে জানা গেছে, ওসি শাহ কামাল আকন্দ যোগদান করেই বিভাগীয় নগরী ও সদর এলাকার আইন শৃংখলা নিয়ন্ত্রণ, চুরি ছিনতাই, ডাকাতি ও মাদক প্রতিরোধসহ রাজনৈতিক হানাহানি প্রতিরোধে কঠোর অবস্থানে রয়েছেন। ফলে ময়মনসিংহ নগরীতে বড় ধরণের কোন রাজনৈতিক ও চুরি ছিনতাইয়ের ঘটনা ঘটেনি। ফলে আইন শৃংখলা পরিস্থিতি রয়েছে স্বাভাবিক।

এছাড়া অপরাধ নিয়ন্ত্রণে ওসি শাহ্ কামাল আকন্দ প্রায় প্রতিদিন বিভিন্ন স্কুল কলেজ, মাদ্রাসা শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে সমাজে চলমান অপরাধ নিয়ন্ত্রণে শিক্ষক-ছাত্রদের ভূমিকা নেওয়ার আহবান জানিয়ে সভা সেমিনার, বিট পুলিশিং সভা করে আসছেন।

এ সব সভায় জঙ্গিবাদ, মাদক, বাল্যবিয়ে, আত্মহত্যা প্রবণতা হ্রাস, কিশোর অপরাধী নিয়ন্ত্রণকল্পে ওসির বক্তব্যে অপরাধ অনেকাংশে কমে এসেছে। জুলাই মাসের তথ্য বিবেচনায় নগরীতে দুটি ক্লুলেস হত্যা মামলায় জড়িত অপরাধীদের দ্রæততম সময়ে গ্রেফতার, আদালতে স্বিকারোক্তি, নারী নির্যাতন আইনে একজন অপহৃত নারী কয়েক ঘন্টার মধ্যে উদ্ধারসহ অপহরণে জড়িতদের অল্প সময়ে গ্রেফতার করে পুলিশের ভাবমুর্তি উজ্জল করে কোতোয়ালী পুলিশ।

এছাড়া বিপুল পরিমাণ ইয়াবা ও গাজা জাতীয় মাদক উদ্ধার করা হয়েছে। এই সময়ে চুরি ও ছিনতাইয়ের ঘটনা তেমন একটা ঘটেনি বলেও বিভাগীয় নগরীতে প্রকাশ পায়। অপরদিকে আদালতে চলমান মামলার কার্যক্রম দ্রæত নিষ্পত্তির লক্ষে আদালত থেকে জারীকৃত পরোয়ানাভুক্ত ও সাজাপ্রাপ্ত পলাতক প্রায় শতাধিক আসামী গ্রেফতার করে ব্যাপক আলোচিত হয় কোতোয়ালী পুলিশ।

একই সাথে ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন, বিপুল পরিমাণ ইয়াবা, হেরোইন, বিদেশী মদ, চোরাই মোটর সাইকেল উদ্ধার ও মামলার ভিকটিম উদ্ধারে রেঞ্জে শ্রেষ্ঠ এসআই হিসেবে পুরস্কৃত হয়েছেন কোতোয়ালী মডেল থানার এসআই নিরুপম নাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!