Header Image

বয়ড়া ছালাকান্দি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজ পরিদর্শন করলেন উপজেলা ইঞ্জিনিয়ার- টিও

 

ষ্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকার আওতাধীন বয়ড়া ছালাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণাধীন নতুন ভবনের নির্মাণ কাজের সরেজমিনে পরিদর্শন করেছেন উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন ও উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন। পরিদর্শন কালে উক্ত ভবনের নির্মাণ কাজের স্বচ্ছতা ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেছেন তারা।

মঙ্গলবার ৩রা অক্টোবর দুপুর ২টায় ভবনটির নির্মাণ কার্যক্রমটি দিন ব্যাপী পর্যবেক্ষণ ও পরিদর্শন
করেন এই দুই সরকারি কর্মকর্তা। ইতিমধ্যেই
বিদ্যালয়ের নতুন ভবনের বেইজ ঢালাই সম্পন্ন হয়েছে।

ভবনটি নির্মাণ কাজের পরিদর্শন কালে উপজেলা প্রকৌশলী ও শিক্ষা অফিসার ছাড়াও উপস্থিত ছিলেন-সহকারী উপজেলা শিক্ষা অফিসার নাহিদা পারভীন,দায়িত্বপ্রাপ্ত উপ সহকারী প্রকৌশলী শামসুল হুদা,বিদ্যালয়ের সাবেক ছাত্র, সাবেক সভাপতি এবং এলাকার কৃতি সন্তান কৃষিবিদ ড. মোঃ হেলাল উদ্দিন, সাবেক সভাপতি মোঃ আব্দুল কদ্দুস, জমিদাতা সদস্য মোঃ রফিকুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাতেমা জোহরা এবং সহকারী শিক্ষকগণ সহ অন্যান্যরা।

প্রসঙ্গত, ময়মনসিংহ সদর উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন উপজেলার প্রাথমিক শিক্ষার গুনগত মানোন্নয়নে উপজেলার স্কুল গুলো নিয়মিত পরিদর্শন জরে যেখানে যে সমস্যা আছে সেগুলো নিরসনে তার দেওয়া চাহিদা পত্রের পরিপ্রেক্ষিতে বিভিন্ন স্কুলে নতুন ভবন,বাউন্ডারী ওয়ালসহ স্কুলোর বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের অংশ হিসাবে বয়ড়া ছালাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন বিদ্যালয়ের জন্য নতুন ভবন নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।সেই চাহিদার পরিপ্রেক্ষিতে
বয়ড়া ছালাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩৩শতাংশ জমির উপর নির্মাণাধীন ৫রুম বিশিষ্ট ৩ তলা নতুন ভবনের জন্য ১কোটি ১৮ লাখ ৮৩ হাজা টাকা ব্যয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে মাধ্যমে উক্ত ভবনটি নির্মিত হচ্ছে। এছাড়াও বিভিন্ন প্রকল্পে শিক্ষা ও শিক্ষার্থীদের মানোন্নয়নে উপজেলার ঝাপারকান্দা, সানকিপাড়া, চৌয়ানিয়া,রাঘবপুরসহ বিভিন্ন বিদ্যালয়ের জন্য বরাদ্দের আবেদন পক্রিয়াধীন রয়েছে। উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন জানান- সদর উপজেলার প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে বাংলাদেশের মধ্যে আধুনিক শিক্ষায় রূপান্তরিত করার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। অপরদিকে শত ব্যস্ততার মধ্যে ও উপস্থিত থেকে বয়ড়া ছালাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজের স্বচ্ছতা যাচাই করতে স্কুলটি পরিদর্শক করায় বিদ্যালয়ের পক্ষ থেকে সকলকে অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান বিদ্যালয়ের শিক্ষক, এসএমসি কমিট ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!