Header Image

ময়মনসিংহ ৯ আসন নান্দাইল এর নৌকা প্রত্যাশী মোস্তাফিজুর রহমান খান রানা’র মতবিনিময় সভা

 

মফিদুল ইসলাম লাভলু (ময়মনসিংহ)

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ ৯ আসন নান্দাইলের নৌকার মনোনয়ন প্রত্যাশী মোস্তাফিজুর রহমান রানা সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা করেছে।

গতকাল শনিবার (১১ নভেম্বর) রাত ৯ টায় ময়মনসিংহ নগরীর গ্রীন পার্ক রেস্টুরেন্টে ময়মনসিংহের কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন মোঃ মোতাহার হোসেন লিটু আমকসু’র সাবেক (জিএস), মোঃ শফিকু্ল ইসলাম মুকুল আমকসু সাবেক( ভিপি) সহ নান্দাইল উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা।

মতবিনিময় সভায় এক প্রেস বিজ্ঞপ্তির সূত্রে জানানো হয় যে, নান্দাইলের একটি সম্ভান্ত মুসলিম পরিবারের সন্তান মোস্তাফিজুর রহমান খান রানা। পিতা মরহুম ইঞ্জিনিয়ার আবদুল আজিজ খান আওয়ামীলীগের একজন সমর্থক ও কর্মী ছিলেন। মাতা মরহুম শামসুরাহার আজিজ একজন প্রধান শিক্ষক ছিলেন।

প্রার্থীর শ্বশুর মরণোত্তর একুশে প্রথম প্রাপ্ত ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম জননেতা শামসুল হক বৃহত্তর ময়মনসিংহের একজন রাজনীদি, এবং ময়মনসিংহের ফুলপুর আসন থেকে বার বার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ছিলেন। পরিবারের জন্মসূত্র থেকে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত রাজনীতির পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত, তিনি প্রতিষ্ঠাতা সভাপতি নর্থ সাউথ ইউনিভার্সিটি এলনাই এসোসিয়েশন। আজীবন সদস্য নান্দাইল প্রেসক্লাব। উপদেষ্ঠা ঢাকাস্থ নান্দাইল উপজেলা কল্যাণ সমিতি। সহ-সভাপতি প্লামটন-গ্লেনডেনিং ক্রিকেট কাব, অস্ট্রেলিয়া।সহকারী সহ-সভাপতি, লায়ন্স ক্লাব অস্ট্রেলিয়া। একজন বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও অস্ট্রেলিয়া ও বাংলাদেশে মোস্তাফিজুর রহমান খান রানা ফাউন্ডেশন (প্রস্তাবিত) প্রতিষ্ঠাতা সভাপতি।

এছাড়াও বিভিন্ন সংগঠনের সাথে জড়িত থেকে সমাজ সেবামূলক কাজ করে যাচ্ছেন।
উচ্চশিক্ষিত মোস্তাফিজুর রহমান খান রানা শিক্ষাজীবন শুরু করেন ময়মনসিংহের পিটিআই স্কুল থেকে, পরবর্তীতে জিলা স্কুল নবম শ্রেণীতে পড়ার সময় স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে অংশ গ্রহন করে নির্যাতিত হয়েছেন। পরবর্তীতে মুকুল নিকেতন স্কুল থেকে এসএসসি পাশ করার পর আনন্দমোহন কলেজ থেকে এইচএসসি পাশ করেন। পরবর্তীতে নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে বিবিএ শেষ করার অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি থেকে এম. পি. এ করার পর অস্ট্রেলিয়াতে পরিবার সহ স্থায়ীভাবে বসবাস শুরু করেন। মেধাবী মোস্তাফিজুর রহমান খান রানা, শিক্ষা জীবনের প্রতি ক্ষেত্রেই প্রথম বিভাগ নিয়ে পাশ করেন। বর্তমানে তিনি পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম মাল্টিন্যাশনাল শিপিং কোম্পানি অস্ট্রেলিয়াতে উচ্চ পদে কর্মরত আছেন।

একই সঙ্গে উনি শিপিং এবং সাপ্লাই চেনের উপর পিএইচডি ক্যান্ডিডেট। মোস্তাফিজুর রহমান খান রানা আরোও বলেন বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেল। আর আওয়ামীলীগ সরকার ক্ষমতা এলেই দেশ ও জনগণের উন্নয়ন হয়।

জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়ায় নান্দাইলেও ব্যাপক উন্নয়ন হয়েছে। তবে দেশ-বিদেশে অর্জিত জ্ঞান ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে নান্দাইল উপজেলাবাসীর জন্য আরোও ভাল কিছু করতে চাই। সুযোগ পেলে নান্দাইলবাসীর জন্য একটা সুষ্ঠু রাজনৈতিক ধারা প্রবর্তনের মাধ্যমে এলাকাবাসীর আর্থিক সামাজিক এবং শিক্ষার উন্নয়নে কাজ করবো ইনশাল্লাহ। তিনি আশা করেন পারিবারিক ঐতিহ্য আওয়ামীলীগের জন্য নিবেদিত ব্যক্তি, তাকে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার হাতে নৌকা তুলে দিবেন।

তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অংশ হতে, ময়মনসিংহ-৯ নান্দাইল আসনে নৌকার বিজয় সুনিশ্চিত করে মাননীয় প্রধানমন্ত্রীকে এই আসনটি উপহার দিতে চান।তিনি নান্দাইল বাসীর সার্বিক সমর্থন ও সহযোগিতা প্রত্যাশা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!