Header Image

মসিকের অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ করতে আবারও সুযোগ চান ইকরামুল হক টিটু

মফিদুল ইসলাম লাভলু (ময়মনসিংহ)

ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২০২৪ ইং ৯ মার্চ। তারিখ ঘোষণার পর থেকে সম্ভাব্য প্রার্থীরা ইতিমধ্যেই প্রচার-প্রচারণা শুরু করে দিয়েছেন।

শহরে বিভিন্ন স্থানে পোস্টার, ব্যানার, ফেস্টুনসহ অনেকেই গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। আসন্ন সিটি নির্বাচনে নগরের উন্নয়নে আবারও মেয়র হওয়ার সুযোগ চেয়ে প্রচারণা চালাচ্ছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

উল্লেখ্য যে ২০১৮ ইং সালে ময়মনসিংহ সিটি কর্পোরেশন প্রতিষ্ঠিত হওয়ার পর প্রথম নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হয়েছিলেন মোঃ ইকরামুল হক টিটু। তবে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি পড়তে হবে বলছেন দলীয় নেতাকর্মীরা। এরই মধ্যে প্রকাশিত হয়েছে সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল। জনবল সংকট, অপ্রতুল রাজস্ব এবং মোট আয়তনের ৭০ ভাগ উন্নয়নে পশ্চাতপদ এলাকার নিয়ে যাত্রা শুরু, করোনার এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের সৃষ্ট প্রতিবন্ধকতা সত্ত্বেও ময়মনসিংহ সিটি কর্পোরেশনের কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেছেন নগরবাসী। স্মার্ট, তরুণ ও অভিজ্ঞ মেয়র টিটুর আন্তরিকতা, জনসংশ্লিষ্টতা এবং নেতৃত্বকে এর কারণ হিসেবে দেখছেন সাধারণ মানুষ। মেয়র তার দায়িত্ব নেওয়ার পরই সিটির সড়ক ড্রেনের উন্নয়নে ১ হাজার ৫৭৫ কোটি টাকার প্রকল্প প্রস্তাব প্রেরণ করেন যা এখন সিটির উন্নয়নে ভূমিকা রাখছে।

বর্তমানে প্রতিটি ওয়ার্ডে প্রায় ৩০ থেকে ৪০ কোটি টাকার কাজ চলছে। এতে তৈরি হচ্ছে ১১৭ কিলোমিটার বিসি রোড, ২৩৯ কিলোমিটার আরসিসি রোড, ১.৬১ কিলোমিটার সিসি রোড, ২৩৮ কিলোমিটার ড্রেন ১১.৩৭ কিলোমিটার পাইপ ড্রেন।
এছাড়াও তৈরি করা হচ্ছে কালভার্টসহ অন্যান্য অবকাঠামো। সিটি কর্পোরেশন অন্যান্য প্রকল্প থেকে ৯২ কিলোমিটার নতুন রাস্তা এবং ৪৫ কিলোমিটার ড্রেনের কাজ সম্পন্ন করেছে। শহরের জলাবদ্ধতা সমস্যারও উন্নতি ঘটিয়েছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। এক সময় যখন একটু বৃষ্টিতেই শহরে পানি জমে যেত সেখানে আন্ডারগ্রাউন্ড পাইপ ড্রেনের মাধ্যমে ড্রেনেজ নেটওয়ার্ক শহরকে যুক্ত করার ফলে শহরের জলাবদ্ধতার অনেকাংশে নিরসন হয়েছে বলে জানা যায়।

মসিক মেয়র মোঃ ইকরামুল হক টিটু জানান নাগরিকের জীবনমান উন্নয়নে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এই শহরের উন্নয়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৫৭৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। এর মধ্যে ৩০০ কোটি টাকার কাজ সম্পূর্ণ হয়েছে। বাকি ১২৭৫ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করা হবে। এ সমস্ত কাজ শেষ হলেই খুব দ্রুত সময়ের মধ্যে শহরের আমূল-পরিবর্তন হবে বলে মনে করি।

আরোও জানা যে করোনা পরিস্থিতিতে যখন অনেক জনপ্রতিনিধি নিরাপদ থাকতে ঘরে থাকছেন, তখন সাধারণ মানুষের পাশে যারা সবসময় থাকছেন, তাদেরই একজন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।

তিনি বলেন আমি ময়মনসিংহ সিটির উন্নয়নে মানুষের সেবক হিসেবে কাজ করি যাচ্ছি তাই আমি আশা করি মসিকের অসম্পূর্ণ কাজ গুলো সম্পূর্ণ করতে জনগণ আমাকে আবারও আগামী ৯ মার্চ ভোটের মাধ্যমে সুযোগ করে দিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!