Header Image

ত্রিশালে হুইল চেয়ার পেলো প্রতিবন্ধী আহসান

 

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি :

ময়মনসিংহের ত্রিশালের শারীরিক প্রতিবন্ধী আহসান হাবীবের জীবন সংগ্রাম নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর দীর্ঘ কষ্টের ইতি টেনে চলাচলের জন্য হুইল চেয়ার পেলেন তিনি। তার চলাচল ও শারীরিক প্রতিবন্ধকতার বিষয়টি নজরে এনে প্রতিবন্ধী আহসান হাবীবকে হুইল চেয়ার প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার জুয়েল আহমেদ।

শনিবার বিকেলে উপজেলার রামপুর ইউনিয়নের কাকচর নামাপাড়া গ্রামের আদর্শ বাজারে আহসান হাবীবের ওষুধের দোকানে হাজির হয়ে হুইল চেয়ার প্রদান করেন উপজেলার এই কর্মকর্তা। পরে তার শারীরিক ও পারিবারিক অবস্থার বিষয়েও খোঁজ—খবর নেন।

এ সময় উপস্থিত ছিলেন, রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আপেল মাহমুদ, ত্রিশাল প্রেস ইউনিটি’র সভাপতি সাইফুল আলম তুহিন, যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল হাসান সুমন সহ স্থানীয়রা।

হুইল চেয়ার পেয়ে আহসান হাবীব বলেন, আমার এ কষ্টের কথা জেনে ইউএনও স্যার আমাকে একটি হুইল চেয়ার উপহার দিয়েছেন। এটা পেয়ে আমার অনেক আনন্দ, খুশি লাগতাছে। আমি এখন সারাদিন ফুর্তিতে দোকানদারি করবাম।

উপজেলার নির্বাহী অফিসার জুয়েল আহমেদ বলেন, ‘আহসান হাবীব যেনো চলাচল করতে পারে সেজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি হুইল চেয়ার দেওয়া হয়েছে। সে যে ঘরে ব্যবসা—বানিজ্য করে তা একেবারেই ভাঙাচোরা। তার ব্যবসা যেনো ভালোভাবে চালাতে পারে সেজন্য আমি স্থানীয় চেয়ারম্যানকে বলেছি ঘরটা যেনো ঠিক করে দেওয়ার ব্যবস্থা করেন। সে যেনো বিনা সুদে ঋণ পায় এবং নিয়ম অনুযায়ী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারি কোনো আর্থিক সহায়তার আওতায় আসে তার চেষ্টা করবো।

উল্লেখ্য, শারীরিক প্রতিবন্ধকতা নিয়ে জীবন সংপ্রাম চালিয়ে যাচ্ছেন আহসান হাবীব (৩৫)। আহসান হাবীবের দুই হাত ও দুই পা বিকলাঙ্গ (প্রতিবন্ধী)। প্রতিবন্ধী হওয়ার পরও কারও কাছে হাত বাড়ান না তিনি। কাজ করে জীবিকা নির্বাহ করার প্রত্যয়ে বেছে নেন কর্ম। অন্যের উপর বোঝা নয়, নিজ কর্মে আয় উপার্জন করে বেঁচে থাকতে চায় আহসান হাবীব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!