Header Image

পাটগ্রাম বিএসএফের গুলিতে  বাংলাদেশী এক যুবক নিহত 

রংপুর প্রতিনিধিঃ
 সপ্তাহ যেতে না যেতে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে জাহিদুল ইসলাম (২২) নামে আরো এক বাংলাদেশী যুবক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। বুধবার ভোরে ওই ঘটনা ঘটে।
নিহত জাহিদুল শ্রীরামপুর ইউনিয়নের মধ্য ইসলামপুর গ্রামের দুলাল হোসেনের ছেলে।
এর আগে গত ১০ ডিসেম্বর একই সীমান্তে বিএসএফের গুলিতে নিহত হন আবু তালেব (৩২) নামে অপর এক বাংলাদেশী গরু ব্যবসায়ী।
বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শ্রীরামপুর সীমান্তের ৮৫২ মেইন পিলারের ৫ নম্বর সাব পিলারের কাছে দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সাহায্য নিয়ে বাংলাদেশী সাত থেকে আটজনের গরু পারাপারকারীর একটি দল ভারত থেকে গরু আনতে যায়। ওই সময় ভারতের ১৪০ রাণীনগর বিএসএফ ও রতনপুর ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ করে গুলি ছুঁড়ে। এতে জাহিদুল গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হন।
বিএসএফের ছোঁড়া গুলিতে ভারতীয় একজন ও বাংলাদেশী আরো একজন গরু পারাপারকারী আহত হয়েছে বলে সীমান্তের একটি সূত্র জানায়। তবে তাদের পরিচয় জানা যায়নি।
নিহত জাহিদুলের লাশ ভারতীয় সীমান্তের ভেতরে দীর্ঘ সময় পড়ে থাকার পর বুধবার দুপুর ১টায় ভারতের মেখলিগঞ্জ থানা পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।
শমসের নগর বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার আজহারুল সীমান্তে বাংলাদেশী গরু পারাপারকারী নিহতের সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাস্থলের পাশের সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেখান থেকে ফিরে এসে বিস্তারিত বলা সম্ভব হবে।
উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর ভোরে ওই ইউনিয়নের ৮৪৪ নম্বর মেইন পিলারের কাছে বিএসএফের গুলিতে আবু তালেব নামে অপর এক গরু ব্যবসায়ী গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে রংপুরে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় দু’দিন পর তার মৃত্যু ঘটে। এ ঘটনার রেশ কাটতে না কাটতে ছয় দিনের মাথায় বিএসএফের ছোঁড়া গুলিতে বাংলাদেশী যুবক জাহিদুল ইসলাম নিহত হলেন।
এ ব্যাপারে রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোজাম্মেল হকের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!