Header Image

উন্নত সেবা প্রদানে পুলিশ প্রস্তুত রয়েছে।। ডিআইজি ব্যারিস্টার মোঃ হারুন

 

আরিফ রববানীঃ

অন্যায়-দুর্ণীতি অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদী ও আপোষহীন সাংবাদিকদের নিয়ে গঠিত সাংবাদিক সংগঠন ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর সভাপতি, দৈনিক মাটি ও মানুষ পত্রিকার প্রকাশক-সম্পাদক একেএম ফখরুল আলম বাপ্পী চৌধুরী’র নেতৃত্বে প্রেসক্লাব কর্মকর্তা ও সাংবাদিক নেতৃবৃন্দ ময়মনসিংহের নবাগত রেঞ্জ ডিআইজি ব্যারিষ্টার হারুনের সাথে সোমবার দুপুরে ডিআইজি’র কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।

নবাগত ডিআইজি এসময় জেলার আইনশৃঙ্খলার উন্নয়নে সাংবাদিকদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

এসময় ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার মোঃ হারুন-অর-রশিদ (পিপিএম-সেবা)-পুলিশি জরুরি সেবা ৯৯৯ সম্পর্কে জনগণের মধ্যে সচেতনতা বিকাশে ভূমিকা রাখতে সাংবাদিকদের প্রতি আহবান জানান।

তিনি বলেন- মুজিববর্ষে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় থাকবে। এখন থেকে ময়মনসিংহে খোলা আকাশের নিচে থানার গেইটের সাথে ছাউনির ভিতর জিডি এন্ট্রিসহ পুলিশি সেবা দেওয়ার বিষয়টি চালু করা হবে।

এসময় নেতৃবৃন্দ ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার মোঃ হারুন-অর-রশিদ (পিপিএম-সেবা) কে ফুলেল শুভেচ্ছা ও ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর ক্রেস্ট প্রদান করেন। রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূঁঞা মতবিনিকালে উপস্থিত ছিলেন।

ডিআইজি ব্যারিস্টার মোঃ হারুন-অর-রশিদ বলেন- দেশপ্রেম গুরুত্বপূর্ণ। সকল পেশার জন্য যা প্রযোজ্য। দেশপ্রেম থাকলে যেকোন কাজ সঠিকভাবে বাস্তবায়ন করা যায়। তিনি সাংবাদিকদের বস্তুনিষ্ঠ তথ্যের উপর জোর দিয়ে বলেন, সরকার প্রতিটা উন্নয়ন জনকল্যাণে পৌছে দিতে যেসব পদক্ষেপ বাস্তবায়ন করছে পুলিশ সেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

মুজিববর্ষের অঙ্গীকার,পুলিশ হবে জনতার প্রতিপাদ্য তুলে ধরে ডিআইজি বলেন, উন্নত সেবা প্রদানে পুলিশ প্রস্তুত রয়েছে। এক্ষেত্রে পুলিশি সেবা ৯৯৯ সম্পর্কে জনগণের মধ্যে সচেতনতা বিকাশে ভূমিকা রাখতে সাংবাদিকদের প্রতি তিনি আহবান জানান।

ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবও মুজিববর্ষ উদযাপনে বিস্তারিত কর্মসূচি নিয়েছে বলে প্রেসক্লাব সভাপতি ডিআইজি মহোদয়কে অবহিত করেন। সাংবাদিক নেতৃবৃন্দ বিভিন্ন বিষয়ে খোলামেলা মত বিনিময় করেন।

সৌজন্য সাক্ষাতকালে ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর সভাপতি এবং দৈনিক মাটি ও মানুষ পত্রিকার প্রকাশক-সম্পাদক,গণমাধ্যম গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক একেএম ফখরুল আলম বাপ্পী চৌধুরী, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর সিনিঃ সহ-সভাপতি,দৈনিক মাটি ও মানুষের ভারপ্রাপ্ত সম্পাদক আলহাজ্ব আশিক চৌধুরী, সহ-সভাপতি ও দৈনিক শাশ্বত বাংলার সম্পাদক আজগর হোসেন রবিন, সহ-সভাপতি ও মোহনা সংবাদ ২৪.কম-এর প্রধান সম্পাদক মনির চৌধুরী, অতিঃ সম্পাদক ও প্রতিদিনের কাগজের উপদেষ্টা সম্পাদক স্বাধীন চৌধুরী, যুগ্ম-সম্পাদক ও উর্মি বাংলা প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক সুমন ভৌমিক, যুগ্ম-সম্পাদক ও প্রতিদিনের কাগজের সম্পাদক মাহমুদুল হাসান রতন, সাংগঠনিক সম্পাদক ও ত্রিশাল রিপোর্টার’স ক্লাবের সভাপতি এটিএম মনিরুজ্জামান মনির, সুবর্ণ বাংলার সম্পাদক আরিফ রেওগীর, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর অর্থ-সম্পাদক শরাফত আলী শান্ত, নির্বাহী সদস্য ফারজানা আক্তার ঝুমুসহ ময়মনসিংহে কর্মরত বিভিন্ন সংবাদপত্রের সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!