Header Image

সিলেটের গোয়াইনঘাটে বজ্রপাতে দুই রাখালের মৃত্যু  

 

সিলেটের গোয়াইনঘাট উপজেলার বিছনাকান্দিতে গতকাল দিবাগত গভীর রাত ৩টায় বজ্রপাতে দুই রাখালের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরো দুই রাখাল আহত হয়েছেন। পুলিশ হতাহতের বিষয়টি নিশ্চিত করেছে।
নিহতরা হলেন-উপজেলার রস্তুমপুর ইউনিনের কুনকিরি গ্রামের মৃত আব্দুল করীমের পুত্র নুরমিয়া (৫০) ও একই উপজেলার নয়াপাড়া বীরমঙ্গল গ্রামের মৃত ইসমাইল মিয়ার পুত্র শরীফ উদ্দিন ওরফে ময়না মিয়া (২৮)। আহতরা হলেন একই উপজেলার নয়াপাড়া বীরমঙ্গল গ্রামের আব্দুল আলীর পুত্র আমির উদ্দিন (২৫) ও আব্দুল গফুরের পুত্র জামাল উদ্দিন।
স্থানীয় সূত্র জানায়, গরু চরানোর সময় রাত ৩টায় স্থানীয় আনফরের ভাঙ্গা নামক স্থানে হঠাৎ বজ্রপাত হলে এ হতাহতের ঘটনা ঘটে। বজ্রপাতে নুর মিয়া ও ময়না মিয়া ঘটনাস্থলে মারা যান। শরীফ উদ্দিন ও আমির উদ্দিন গুরুতর আহত হলে আশপাশের লোকজন এসে তাদেরকে দ্রুত ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। খবর পেয়ে গোয়াইনঘাট থানার এসআই জুনেল একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ দুটির সুরতহাল রির্পোট তৈরী করেন। এবিষয়ে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব বলেন, উপজেলার রুস্তমপুর ইউনিয়নে আজ বজ্রপাতে দুজন নিহত হয়েছেন এবং দুজন গুরুতর আহত হয়েছেন। জেলা প্রশাসক ,সিলেট মহোদয় নিহত দুজনের প্রত্যেকের পরিবারকে সরকারের পক্ষ থেকে ২০,০০০ টাকা এবং আহতদেরকে ১০,০০০ টাকা প্রদানের সদয় সিদ্ধান্ত দিয়েছেন। প্রতিটি মৃত্যুর ক্ষতিই অপূরণীয় এবং ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য মর্মান্তিক। এজন্য অপ্রত্যাশিত/অপমৃত্যু এড়াতে বজ্রপাতের সময় নিরাপদ স্থানে অবস্থান করুন।
রস্তমপুর ইউপি চেয়ারম্যান শাহাবুদ্দিন শিহাব জানান, এ বজ্রপাতের ঘটনায় পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। হতাহতরা গরু রাখাল ছিলেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!