Header Image

ময়মনসিংহে শ্রমিক লীগ নেতা আফতাবের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে নেতাকর্মীদের অনাস্থা।

 

ময়মনসিংহ প্রতিনিধিঃ

জাতীয় শ্রমিকলীগের নিজস্ব সম্পদে নির্মাণাধীন দোকানপাটের ভাড়া আত্মসাৎ,বিভিন্ন শাখা কমিটি ভেঙ্গ দেওয়ার ভয় দেখিয়ে নেতৃবৃন্দের নিকট থেকে অর্থ আদায়,গঠনতন্ত্রের তোয়াক্কা না করে স্বেচ্ছাচারিতার মাধ্যমে কার্যক্রম পরিচালনা করাসহ বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে জাতীয় শ্রমিকলীগ ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি আফতাব উদ্দিনের বিরুদ্ধে অনাস্থা দিয়েছে কমিটির সদস্যরা। গত ৬ মার্চ ২০২০ইং তারিখ ময়মনসিংহ জেলা জাতীয় শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক মীর আব্দুল হাকীম মিন্টুর স্বাক্ষরিক এক প্রেস বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা গেছে।
সুত্রমতে জানা গেছে-আফতাব আহমেদ অবৈধভাবে সাংগঠনিক কার্যক্রমের মাধ্যমে সংগঠনের নিজস্ব সম্পদে অন্যলোকে কাছে ভাড়া দেওয়া দোকান থেকে বিগত ২০০৫ সাল থেকে ভাড়া উত্তোলন করে নিজেই আত্মসাৎ করে করে চলছেন। বিভিন্ন উপজেলা কমিটির কাছে কমিটি ভেঙ্গে দেওয়ার ভয় দেখিয়ে ঘোষের অর্থ আদায় করছেন যা সংগঠন ও দলের জন্য বদনাম কলঙ্ক ।

সংগঠনের গঠনতন্ত্র তুয়াক্কা না করে দিনের পর দিন একক ভাবে স্বেচ্ছাচারী করে চলছেন। সংগঠনের নাম ব্যবহার করে বিভিন্ন জায়গায় প্রভাব খাটাচ্ছেন। এমনকি জেলা ও উপজেলা নেতাদের সাথে অশালীন আচরণ করছেন এবং নিজস্ব গোন্ডা বাহিনীর ভয় ভীতি দেখিয়ে সংগঠনকে নিজ সম্পদে পরিনত করছেন।

এর প্রেক্ষিতে গত ১৪ অক্টোবর ২০১৯ সালে শিববাড়ী জেলা আওয়ামীলীগ কার্যালয় কার্ষকারী কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এই সভায় আফতাব উদ্দিনের দূর্নীতি স্বেচ্ছাচারীতা, অনিয়ম, ও অর্থ আত্মসাৎ বিষয়টি নিয়ে সকল সদস্য ব্যাপকভাবে অভিযোগ তুলে তাকে কমিটি থেকে অব্যাহতি দেওয়ার জোর দাবী তুলেন।

এই দাবীর প্রেক্ষিতে ৭১সদস্য বিশিষ্ট জেলা কমিটি মাঝে ৫৩ সদস্য অনাস্থা পত্রে স্বাক্ষর করে আফতাব উদ্দিনকে জেলা জাতীয় শ্রমিকলীগ সভাপতির পদ থেকে অব্যহতি দিয়ে জেলা শ্রমিকলীগের সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলামকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। এ বিষয়ে জেলা শ্রমিকলীগ সাংগঠনিক সম্পাদক মীর আব্দুল হাকিম মিন্টু ঘটনার সততা স্বিকার করেছে। পরে অনাস্থা প্রাপ্ত সভাপতি আফতাব উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে পাওয়া যায়নি।

এদিকে ক্ষমতার অপব্যবহার করে আফতাব উদ্দিন অবৈধ উপায় সাংগঠনিকভাবে স্বেচ্ছাচারিতার মাধ্যমে এসব অনিয়ম দুর্ণীতি অনিয়ম করা রাজনৈতিক মহলে চরম সমালোচনার সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!