Header Image

করোনা ভাইরাসের বিষয়ে সরকারের নিয়ম অনুযায়ী আমিরাবাদ সবজি ও মাছ বাজার পরিচালিত

 

সারা বিশ্বে নোভেল করোনা ভাইরাসের বিষয়ে বর্তমান বাংলাদেশ সরকারের জনসচেতনতা মূলক নির্দেশ দেওয়া হয়েছে। এরই ধারাবাহিতায় চট্টগ্রামের লোহাগাড়া আমিরাবাদ সবজি ও মাছ বাজার সরকারি নিয়ম অনুযায়ী বাজার পরিচালিত হচ্ছে।

আজ ১১ এপ্রিল”২০২০ইং শনিবার সকালে এই বাজার খুলতেই সেখানে কোন ক্রেতাদের ভিড় না করে সচেতনতা মূলত তিন ফুট দূরত্ব বজায় রেখে সবজি ও মাছ ব্যবসায়ীরা ক্রেতাদের কাছে জিনিস পত্র বিক্রি করতেছে। যেখানে এখন জোর দেওয়া হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রাখতে। সেখানে সরকারের নির্দেশকে উপেক্ষা করে নিরাপদ দূরত্ব মেনে ভীড় না জমাতে শুরু করেছে ক্রেতারা। সতর্কতা সঠিক ভাবে মেনে চলায় নোভেল করোনা ভাইরাস ছড়ানোর আশংকা নেই।সুতারাং ন্যূনতম দূরত্ব বজায় রেখেই ভিড় করছে না ক্রেতারা।

এদিকে বাজার ব্যবসায়ী সমিতির সহ সভাপতি মুহাম্মদ নাজিম উদ্দীন ও সাধারন সম্পাদক মুহাম্মদ ফিরোজ খাঁন বলেন, সারা বিশ্বে ছড়িয়ে পড়া নোভেল করোনা ভাইরাসের বিষয়ে জনসচেতনতা মূলক যে সরকারের পক্ষথেক নির্দেশ ও লকডাউন ঘোষনার পর থেকে বাজারে কোন ভাবেই আমরা ক্রেতাদের ভিড় হতে দেখি নাই। ব্যবসায়ীরা খুব সতর্কতা সহিতে ব্যবসায়ীরা দূরত্ব বজায় রেখে ব্যবসা করে যাচ্ছে। পরবর্তী সরকারের পক্ষথেকে যতক্ষণ পর্যন্ত সিদ্ধান্ত না আসে ও এই মহামারি ভয়ংকর করোনা ভাইরাস স্বাভাবিক না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের বাজার ব্যবসায়ীদের বলা হয়েছে জনসমাগম ভিড় না করে দূরত্ব বজায় রাখা সহ সতর্কতা থাকা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আমিরাবাদ সবজি ও মাছ বাজারের সমস্ত পাইকারী ও খুচরা বাজার,আড়ত খোলা থাকলেও কোন ধরনের জনসমাগম ভিড় দেখা যায়নি। সেক্ষেত্রে সরকারি নির্দেশ মতে দূরত্ব বজায় রেখে ব্যবসায়ীরা নিজেদের কর্তব্য অব্যাহত রেখেছেন।

বাজার ব্যবসায়ী সমিতির সহ সাধরন সম্পাদক মুহাম্মদ এরফানুল করিম বলেন, বাজারে এক জায়গায় বহু মানুষের সমাগম না করার বিষয়ে আমাদের ব্যবসায়ী সমিতির পক্ষথেকে কঠোর নির্দেশ রয়েছে। ফলে এই বাজার থেকে করোনা ভাইরাস সংক্রমণ ছড়াতে না পারে সে বিষয়ে সতর্ক অবস্থায় রয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!