Header Image

ময়মনসিংহে ভাংচুর-লুটপাট মামলার আসামী জামিনে মুক্ত হয়ে বাদীকে হত্যাচেষ্টার অভিযোগ।

 

ষ্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহের সদর উপজেলার ভাবখালী ইউনিয়নে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে নীরিহ এক ব্যক্তির বসত বাড়িতে হামলা,ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। স্থানীয় কতিপয় প্রভাবশালী ও চিন্হিত প্রভাবশালীরা এই ভাংচুরের ঘটনা গঠিয়েছে বলে জানিয়েছেন ভাবখালী ইউনিয়নের নেহালিয়াকান্দা গ্রামের জালাল উদ্দীনের ছেলে অভিযোগকারী নাজিম উদ্দীন । হামলা-ভংচুর কারীরা নাজিম উদ্দীনের জমি বিক্রির নগদ ৩লক্ষ টাকাসহ ও ১ লক্ষ ৭৫হাজার মুল্যের মালামাল লুট করে নিয়েছে বলে মামলায় লিখিত অভিযোগে রয়েছে। শুধু তাই নয় এঘটনায় মামলা দায়েরের অপরাধে নাজিম উদ্দীন বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে পুলিশ এক আসামীকে গ্রেফতার করে। পরে গ্রেফতারকৃত আসামী জামিনে মুক্ত হয়ে এলাকায় এসে মামলা তুলে নিতে বললে বাদী অসীকৃতি জানালে এতে বাদীকে খুন করার চেষ্টায় মারধর করেছে বলেও অভিযোগ উঠেছে।

গত ১৪ই জুন দুপুরে উক্ত হামলা ও লুটপাটের ঘটনা ঘটলে এই ঘটনায় হামলা- লুটপাটের অভিযোগে আক্কাস আলী পুত্র শরীফুল ইসলাম ওরফে বাচ্চু(৩০)
খালেকের পুত্র মোশাররফ (৩৫)আঃ রহমানের পুত্র রিটন (২৬)আমছর আলীর পুত্র দুলাল মিয়া(৪০),
এনামুল হক (২৫)হাফিজুর (৩০)একরামের পুত্র এনামুল (২৬) হেকিমের পুত্র জামাল (৪০)ইয়াকুব আলীর পুত্র ইসব আলী (৪৫) সরাব উদ্দিনের ছেলে মোজাম্মেল হক গং দের নামে গত ১৭ই জুন কোতুয়ালী মডেল থানায় ১৪৩/৪৪৭/৪৪৮/৪২৭/
৩৮০/৫০৬ এর ৩৪ ধারা মোতাবেক মামলা রুজু করা হয় যার মামলা নং-৩৭। দায়েরকৃত মামলার ১নং আসামী আক্কাস আলী পুত্র শরীফুল ইসলাম ওরফে বাচ্চু(৩০)কে পুলিশ গ্রেফতার করলেও বাচ্চু জামিনে মুক্ত হয়ে এলাকায় এসে বাদী নাজিম উদ্দীন ও তার পরিবারের সদস্যদের মামলা উঠিয়ে নেওয়ার হুমকি-ধমকি প্রদান করে। তার হুমকিতে বাদীপক্ষ মামলা না উঠালে এক পর্যায়ে বাচ্চু ক্ষিপ্ত হয়ে তার দলবল নিয়ে গত ২৫শে জুন রাত প্রায় ১০টায় আবারো বাদীর বাড়ীতে হামলা ভাংচুরের তান্ডব চালায় বাদী নাজিম উদ্দীন কে হত্যা করার উদ্দেশ্য মারধর করে। আসামীদের আঘাতে নাজিম উদ্দীন মৃত্যুর আশঙ্কায় পতিত হলে তার স্ত্রী নাজমা আক্তার এই দৃশ্য দেখে ডাক-চিৎকার শুরু করলে আসে পাশের লোকজন ছুটে আসলে আসামীরা পালিয়ে যায়। যাওয়ার সময় হুমকি দেয় আজ বেঁচে গেলেও মামলা না উঠালে পরবর্তীতে তুকে আর জীবিত রাখবো না। এই ঘটনায় নাজিম উদ্দীনের স্ত্রী নাজমা বাদী হয়ে কোতুয়ালী মডেল থানায় গত ২৯শে জুন ১৪৩/৪৪৮/৩২৩/৩০৭/৩৫৪/৩৮০/১৪৩/৩৪ ধারা মতে আরেকটি মামলা দায়ের করেন।

সুত্র মোতাবেক জানাযায়,উপজেলার ভাবখালী ইউনয়নের নেহালিয়াকান্দা গ্রামের নিরীহ নাজিম উদ্দীনের পরিবারের সঙ্গে দীর্ঘদিন যাবত জমি নিয়ে বিরোধ চলে আসছিল একই গ্রামের আক্কাস আলী পুত্র শরীফুল ইসলাম ওরফে বাচ্চু(৩০)
খালেকের পুত্র মোশাররফ (৩৫)আঃ রহমানের পুত্র রিটন (২৬)আমছর আলীর পুত্র দুলাল মিয়া(৪০),এনামুল হক (২৫)হাফিজুর (৩০)নামক
স্থানীয় প্রভাবশালীদের। তারা জোর পুর্বক অবৈধভাবে নিরীহ নাজিম উদ্দীনের জমি দখলে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছিল। এই ঘটনায় প্রভাশালী এসব দখলবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে কয়েকবার গ্রাম্য শালিস হলেও তারা শালিসের সিদ্ধান্ত অমান্য করে নাজিম উদ্দীনের বাড়ী ঘরে ভসংচুর ও লুটপাটের ঘটনা ঘটায় বলে স্থানীয় জানায়।

অভিযোগ উঠেছে- বর্তমানে প্রভাবশালী এসব আসামীদের আতঙ্কে এলাকা ছাড়া হয়ে মানবেতর দিন কাটাচ্ছে বাদী পক্ষরা। এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে প্রভাবশালী এসব লুটপাট কারীদের কে দ্রুত আইনের আওতায় নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান স্থানীয় স্থানীয় গণ্যমান্য ও বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!