Header Image

হিলি পাের্টের দীর্ঘদিনের চাঁদাবাজি বন্ধ

 হিলি প্রতিনিধিঃ-
পুলিশর উপস্থিতি টের পেয়ে দিনাজপুরের হিলি পানামা পাের্টের ১ নং গেটে দীর্ঘদিনের ট্রাক মালিক সমিতির চাঁদাবাজি বন্ধ হয়ে গেছে। চাঁদাবাজি বন্ধ হয়ে যাওয়ায় স্বস্তি ফিরছে সাধারণ ট্রাক চালকদের।
অনুসন্ধানে দেখা গেছে, হিলি পাের্টের ১নং গেটে দীর্ঘদিন যাবৎ পাের্ট কৃর্তপক্ষ ১৬০ টাকা পৌরসভা ৫০ টাকা এবং ট্রাক মালিক সমিতি ৩০০ টাকার চাঁদা তুলে আসছে। এতে করে প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত হয় তারা। আজ সকাল থেকে পুলিশের উপস্থিতিতে মালিক সমিতির চাঁদাবাজিরা পালিয়ে গেছে। মালিক সমিতির ৩০০ টাকার চাঁদাটি তাদের দিতে হয়নি। সকাল থেকেই পাের্টের ১নং গেটে পুলিশ অবস্থান করেছেন।
ট্রাক চালক শাহাদুল ইসলাম বলেন, প্রতিদিন গাড়ি বন্দরে প্রবেশের সময় পাের্ট, পৌরসভা ও মালিক সমিতিকে চাঁদা দিতে হয়। আজকেও দিলাম, কিন্তু মালিক সমিতির যে ৩০০ টাকা দিতে হতাে সেটি আজকে কেউ নেইনি। পাের্ট ও পৌরসভার টাকা জমা দেওয়ার রশিদ পেয়ে থাকি, কিন্তু মালিক সমিতির টাকা জমার কােন রশিদ আমাদের দেওয়া হতাে না।
অবস্থানরত হাকিমপুর থানার এসআই জুয়েল আহম্মেদ বলেন, থানা অফিসার ইনচার্জের নির্দেশে আমরা আজ রােববার (৫ জুলাই) সকাল থেকে এই গেটে অবস্থান করছি। চাঁদাবাজি বন্ধের কথা জানতে চাইলে তিনি বলেন এবিষয়ে আমরা কিছু জানি না। তবে আমরা আসার পর এই গেটে কােন লােকজন নেই।
এবিষয়ে হাকিমপুর থানা অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক আকন্দ জানান, বন্দরে যানজট ঠেকাতে এবং নিরাপত্তার জন্য সকাল থেকে পুলিশকে ঐগেটে মােতায়েন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!