Header Image

খালিয়াজুরীর যুবলীগ নেতার উউদ্দ্যোগে শত মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি সম্পন্ন।

 

মোঃ ইদু খান, স্টাফ রিপোর্টারঃ

গাছ লাগান, পরিবেশ বাঁচান, এই স্লোগানকে সামনে রেখে, আজ (রবিবার ) সকাল ১০ টায়, মুজিব শতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ, নেত্রকোণা জেলা শাখার, দিক নির্দেশনায়, খালিয়াজুরী উপজেলা, আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক ও সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক, মীর তোফায়েল আহমেদ এর নেতৃত্বে প্রথম ধপায় শালদীঘা গোপাল গোপীনাথ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ও দ্বিতীয় ধপায় রেবেকা মমিন বালিকা উচ্চ বিদ্যালয়ে বৃক্ষ রোপন কর্মসূচী অনুষ্টিত হয়।

উক্ত বৃক্ষ রোপন কর্মসূচীতে উপস্থিত ছিলেন,
খালিয়াজুরী উপজেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক, নূরুল হুদা চৌধুরী জুয়েল, বাবু নিরেশ বিশ্বাস, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক প্রদীপ চৌধুরী, ২ নং চাকুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ খলিলুর রহমান খলিল,সহ-সভাপতি ও লেপসিয়া বাজার বনিক সমিতির সভাপতি মোঃ কুদ্দুস মিয়া, শালদীঘা গোপাল গোপীনাথ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু তপন কুমার রায়, খালিয়াজুরী উপজেলা ছাত্রলীগ নেতা সাগর সরকার জয়, রাজিব সরকার, তোফাজ্জল হোসেন, মোঃ হাসান,মিল্টন, নূরালম, আলীরাজ, স্বপন, টিটু, গোবিন্দ,শহিদ, আবুল খায়ের, এছাড়া ও উপস্থিত ছিলেন, সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।

এই কর্মসূচি সম্পর্কে উপস্থিত আওয়ামীলীগের নেতারা বলেন, এই স্কুলের সৌন্দর্য রক্ষায় বৃক্ষরোপণ করা প্রত্যেকের নৈতিক দায়িত্ব। এ-সময় তারা তরুণ প্রজন্মকে সৃজনশীল ও ভালো কাজ করার আহ্বানও জানান।

খালিয়াজুরী উপজেলার সাবেক ছাত্র নেতা ও যুবলীগের যুগ্ম আহ্বায়ক মীর তোফায়েল আহমেদ বলেন,আমি ব্যাক্তি গত ভাবে খালিয়াজুরী উপজেলার যুবলীগের উদ্যোগে মুজিব শতবর্ষ উপলক্ষে যুবলীগের পক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি আয়োজন করি। এতে এলাকার আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠন ও মেধাবী ছাত্ররা অংশ নেন।

তিনি আরো বলেন, খালিয়াজুরী উপজেলার যুবলীগের, এক ঝাক তরুনদের সাথে এই সামাজিক কর্মকান্ড অব্যাহত রেখেছি। সেই ধারাবাহিকতায় মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি আয়োজন করি।আগামী ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে সরকারের এমতাবস্থায় পরিবেশের ভারসাম্য রক্ষা করতে বৃক্ষরোপণ করা হয়েছে।

এলাকায় পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষা, সৌন্দর্য বৃদ্ধি এবং পরিবেশের ভারসাম্য রক্ষা করতে বৃক্ষরোপণের বিকল্প নেই। সবার প্রতি আমার আকুল আবেদন, সবাই বৃক্ষরোপণে এবং সংরক্ষণে আন্তরিক হবেন। এটাই প্রত্যাশা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!