Header Image

১৯ দিন ব্যাপী ৫০তম চুনতী সিরাত মাহ্ফিলের উপ-কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত

 

ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতীর অলিকুল শিরোমনি আশেকে রাসূল হযরত আলহাজ্ব শাহ্ মাওলানা হাফেজ আহমদ (রাহ্: আ:) শাহ্ ছাহেব কেবলা (রহঃ) এর প্রবর্তিত ঐতিহাসিক ১৯ দিনব্যাপী ৫০তম সীরতুন্নবী (সঃ) মাহফিলের উপ-কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৩ অক্টোবর”২০২০ইং শুক্রবার সকাল ১০টার দিকে চুনতী সিরাত ময়দান সংলগ্ন মেহমান খানার এক হলরুমে সমন্বয় সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন পাক হতে তেলাওয়াত পাঠ করেন হাফেজ মাওলানা সাজেদুল কাদের ও নাতে রাসূল (স:) পাঠ করেন মুহাম্মদ সাঈদুল ইসলাম।

আগামী ২৯শে অক্টোবর”২০২০ইং হতে শুরু হতে যাচ্ছে ৫০তম এই মাহফিল। এবারের মাহফিলের বাজেট নির্ধারণ করা হয়েছে ২ কোটি ৬০ লক্ষ টাকা।

উক্ত সভায় গত বছরের মাহফিলের আয়-ব্যয়ের হিসাব- নিকাশ ও আসন্ন মাহফিলের বাজেট পেশ করেন হযরত শাহ্ ছাহেব কেবলার দৌহিত্র ও উপ-কমিটির প্রধান সমন্বয়কারী হযরত মাওলানা আব্দুল মালেক ইবনে দিনার নাজাত। এসময় তিনি সবার আন্তরিক দোয়া ও সহযোগীতা কামনা করেন। কারণ গত বারের বাজেট চেয়ে এবারের মাহফিলের খরচ অনেক বেশী।তাই সবার সহযোগীতা প্রত্যাশা করেন।

অনুষ্ঠানে মুতাওয়াল্লি কমিটির সভাপতি ও মরহুম শাহ সাহেব কেবলার দৌহিত্র মাওলানা হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও জাহেদুর রহমানের সঞ্চালনায় উদ্ভোধনী বক্তব্য রাখেন চুনতী হাকিমিয়া কামিল (এম,এ) মাদ্রাসার সম্মানিত অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা হাফিজুল হক নিজামী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মাওলানা অলি উদ্দীন মুহাম্মদ সাধারন সম্পাদক তোলাবায়ে সাবেকীন ও সমন্বয়কারী মাননীয় সংসদ সদস্য, চুনতী মাদ্রাসার গভর্নিং বডি সভাপতি ও সীরাতুন্নবী (স:) মাহফিল বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক আলহাজ্ব মুহাম্মদ ইসমাঈল মানিক, গোলাম নবী, আব্দুল হাকিম, মুহাম্মদ হারুনুর রশিদ, আলহাজ্ব জাফর আহমদ, আহমদুল কবির, ডা: মুহাম্মদ আনোয়ার হোসেন, মুহাম্মদ নুরুচ্ছাফা,
লোহাগাড়া উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মাস্টার মিয়া মুহাম্মদ ফারুখ, মাস্টার আব্দুল গফুর, আলহাজ্ব মুহাম্মদ শফি, কাজী আরিফুল ইসলাম, কফিল উদ্দীন, বড়হাতিয়ার ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জুনাইয়েদ, আয়ুব আনচারী, মাহাবুবুল হক, জাফর আহমদ ইকবাল, মুতাওয়াল্লী কমিটির সদস্য এড.মিনহাজুল আবরার, ছৈয়দ উদ্দীন, দেওয়ান খালেদ সহ প্রমুখ।

সভার শেষে মিলাদ ও আখেরী মোনাজাত পরিচালনা করেন মাওলানা জাফর সাদেক ইকবাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!