Header Image

ধোবাউড়ায় প্রভাবশালী কছিম উদ্দিনে বিরুদ্ধে হিন্দু পরিবারের জমি দখলের অভিযোগ।

ষ্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহের ধোবাউড়ায় উপজেলায় হিন্দু পরিবারের জমি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় কছিম উদ্দিন নামক একটি প্রভাবশালী গংদের বিরুদ্ধে। জমি দখলে বাধা দেওয়ার জের হিসাবে প্রভাবশালী মহলটি জমির প্রকৃত মালিক মধু সুদন সরকারের পরিবারের উপর আক্রমণ করলে এতে মালিক মধু সুদন সরকার মারাত্মক ভাবে আহত হয়।

সুত্র মতে জানা গেছে- ধোবাউরা উপজেলার সিঙ্গুরা গ্রামের মধু সুদন সরকার ১৯৯৬ সন থেকে উক্ত জমির পৈত্রিক ওয়ারিশ সুত্রে মালিকানায় থাকলে উক্ত সম্পত্তি জোর পুর্বক দখলে নিতে গত ৬ই এপ্রিল
অনুমান রাত ১০,৩০মিনিটে একই গ্রামের মোঃ কছিম উদ্দিন তার লোকজন নিয়ে জবর দখল করে নিতে বাঁশের লাঠিসোটা নিয়া (মৃত মহিন্দ্র সরকারের) দখলীয় জমিতে ঘরবাড়ি উঠানোর জন্য সিমেন্টের খুটি স্থাপন করিয়া মধু সুদন সরকারের জমি বেদখল করার চেষ্টা করলে এতে মধু সুদন বাধা দিলে এতে উত্তেজিত হয়ে কছিম উদ্দিনের হুকুমে মোঃ কবির উদ্দিন ও রবিকুল বিশ্বাস বাঁশের লাঠি দিয়ে মধু সুদন সরকারের উপর আক্রমণ চালায়। তাদের আক্রমণে মধু সুদন মারাত্মক ভাবে আহত হলে মধু সুদন সরকারের ডাকচিৎকারে বড় ভাই নারায়ন সরকার (৪৫) ও ছোট ভাই গোপাল সরকার (৩৭) আগাইয়া আসে।
এতে আরো ক্ষিপ্ত হয়ে প্রভাবশালী মোঃ জাহাঙ্গীর আলম ও মোঃ রতন বিশ্বাস মোঃ কামরুল ইসলাম ও মোঃ হুমায়ন বিশ্বাস মধু সুদনের ভাই নারায়ন সরকারের উপর হামলা ও আক্রমণ চালিয়ে মারাত্মক ভাবে আহত করে। পরে নারায়ন সরকার মধু সুদন সরকার গোপাল সরকারের ডাক চিৎকারে আশপাশের লোকজন আগাইয়া আসিলে প্রভাবশালীরা ঘটনাস্থল চলে গেলে এলাকাবাসী তাদের তিন ভাইকে হামলার কবল থেকে রক্ষা করে।

এসময় প্রভাবশালীরা প্রকাশ্যে হুমকি দমকি প্রদর্শন করে যে, এই বিষয়ে কোন প্রকার মামলা মোকদ্দমা করিলে বা গ্রামে বিচার সালিশি দিলে পরিবারের যে কোনো ব্যক্তিকে সুযোগমতো একা পেয়ে খুন জখম করে হলেও জমিজমা জোর পূর্বক বেদখল ও ক্ষতি সাধন করিবে। এই ঘটনায় ধোবাউড়া থানায় একটি অভিযোগ দায়ের করা হলেও মধু সুদনের পরিবারের সদস্যরা এদের ভয়ে আতঙ্কিত অবস্থায় দিন কাটাচ্ছেন বলে জানিয়েছেন অভিযোগ কারী হিন্দু সম্প্রদায়ের এই নিরীহ পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!