Header Image

পিএইচডি ডিগ্রি অর্জন করায় ত্রিশালে ফরিদুল আলমকে বিশাল গণসংবর্ধনা।।

 

আরিফ রববানী, ময়মনসিংহ।।

 

ময়মনসিংহের ত্রিশালে উপজেলার কৃতি সন্তান উপজেলার প্রবীণ রাজনীতিবিধ আওয়ামী লীগ নেতা ফজলে রাব্বীর সুযোগ্য পুত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. ফরিদুল আলম চীনের বেইজিং ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড ইকোনমিক্স থেকে আন্তর্জাতিক আইন বিষয়ে ডিগ্রি লাভ করায় তাকে গণসংবর্ধনা দিয়েছে তার জন্মস্থান উপজেলার কাঁঠাল ইউনিয়নের সর্বস্তরের জনতা।

৩০শে মে রবিবার রাতে স্থানীয় কালির বাজার নওহেলাল ক্লাবের পক্ষ থেকে তাকে এই সংবর্ধনা দেওয়া হয়। নওহেলাল ক্লাব ও কালির বাজার বণিক সমিতির সভাপতি রফিকুল ইসলাম রফিকের সভাপতিত্বে ও রাশেদুল ইসলাম ছোট্রর সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনায় প্রফেসর ড. ফরিদুল আলমের আগামীর সফলতা প্রত্যাশা করে বক্তব্য রাখেন-কাঁঠাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন কামাল,কানিহারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফ আলী উজ্জ্বল,ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডাঃ আসলাম উদ্দিন সরকার,সাধারণ সম্পাদক একেএম মাজহারুল ইসলাম শাহজাহান মাষ্টার,যুবলীগের সভাপতি মিজানুর রহমান হেলাল দেওয়ান,কালির বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ প্রমুখ।

অতিথিরা তাদের বক্তব্যে-বলেন এটি শুধু ফরিদুল আলম বা চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্জন নয়; এটি কাঁঠাল ইউনিয়নের নলচিড়া গ্রামের অর্জন নয়, গোটা বাংলাদেশের অর্জন এটি।
তারা বলেন-শিক্ষকতার পাশাপাশি দক্ষতা ও কৃতিত্বের সাথে পিএইচডি ডিগ্রি অর্জন করা নিঃসন্দেহে তাঁর যোগ্যতারই প্রমাণ।তাঁর যোগ্যতা ও সম্মান উত্তরোত্তর বৃদ্ধি পাক, এই কামনা করেন বক্তারা।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা ড. ফরিদুল আলমের পিএইচডি অর্জনের জন্য ভূয়সী প্রশংসা করে তাকে অভিনন্দন জানান। সেই সাথে তাকে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেন এবং একই সাথে সবাই তার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

ড. মোহাম্মদ ফরিদুল আলম ময়মনসিংহের জিলা স্কুল থেকে এসএসসি পাস করেন। এরপর ভর্তি হন ঢাকা কলেজে। সেখান থেকে কৃতিত্বের সঙ্গে এইচএসসি পাস করে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্ন্তজাতিক সম্পর্ক বিভাগে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স (প্রথম শ্রেণি ) সম্পন্ন করে জাইকার বৃত্তি নিয়ে উচ্চশিক্ষার জন্য তিনি জাপান-সকুবা বিশ্ববিদ্যালয়ে যান।সেখান থেকে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আর্ন্তজাতিক সর্ম্পক বিভাগের সহযোগী অধ্যাপক হিসাবে যোগদান করেন। এরপর চায়না সরকারের বৃত্তি নিয়ে তিনি বেইজিং ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড ইকোনমিক্স এ পিএইচডি কোর্সে ভর্তি হলে গত ১৮ মে ২০২১খ্রি: তিনি সাফল্যের সাথে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ড. মোহাম্মদ ফরিদুল আলম পিএইডি ডিগ্রী অর্জন করায় তার নিজ এলাকা ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার ক
কাঠাল ইউনিয়নের নলচিড়া গ্রামে উৎসব ও আনন্দঘণ পরিবেশের সৃষ্টি হয়েছে। এলাকাবাসী তার সাফল্যে তাকে নিয়ে গর্ববোধ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!