Header Image

দাপুনিয়ায় চেয়ারম্যান হাফিজের সুষ্ঠু ব্যবস্থাপনায় ভিজিএফ এর চাল বিতরণ

 

আরিফ রববানী, ময়মনসিংহ।।

আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে ময়মনসিংহ সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ভিজিএফ কর্মসূচীর চাল বিতরণ করা হয়েছে। বুধবার (১৪ই জুলাই) অত্র ইউনিয়নের ৩৯৬৬ জন গরীব ও অসহায়দের কে জনপ্রতি ১০ কেজি করে চাউল প্রদান করা হয়।

ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত ট্যাগ অফিসার উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা শারমিন শাহজাদী ও দাপুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাফিজ উদ্দিন হাফিজ এই চাল বিতরণ কর্মসূচী অনুষ্ঠানে উপস্থিত থেকে গরীব, দুঃস্থ এবং অসহায় মানুষদের মাঝে চাল বিতরণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের ভিতর উপিস্থিত ছিলেন- প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্য আনিছুর রহমান কাজলসহ অন্যান্য ইউপি সদস্য, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং চাল গ্রহনকারী গরীব-অসহায় মানুষ।

এব্যাপারে দাপুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হাফিজ উদ্দিন হাফিজ জানান, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ২০২০-২০২১ ইং অর্থ বছরের দাপুনিয়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে জন প্রতি ১০ কেজি করে ৩৯৬৬ জন গরীব, দুঃখী ও অসহায় মানুষের মাঝে ভিজিএফ এর চাউল বিতরণ করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা কর্মসূচি বাস্তবায়ন নির্দেশিকা মোতাবেক জেলা প্রশাসকগনের চাহিদার ভিত্তিতে এই খাদ্যশস্য বরাদ্দ প্রদান করা হয়। ঈদ-উল-আযহা উপলক্ষ্যে সদর উপজেলার ১১টি ইউনিয়নে ভিজিএফ খাদ্যশস্য বরাদ্দ হয়।

 

মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন প্রকল্পের জন্য কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচির আওতায় প্রাপ্ত সম্পদের একটা অংশ ব্যয় হয় এই ‘ভালনারেবল গ্রুপ ফিডিং বা ভিজিএফ’ কর্মসূচির আওতায় গরীব ও অসহায়দের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!