Header Image

ময়মনসিংহের খাগডহরে ভিজিএফে’র চাউল বিতরন উদ্ভোধন করলেন পিআইও।।

আরিফ রববানী, ময়মনসিংহ।।

ময়মনসিংহের সদর উপজেলার খাগডহর ইউনিয়নে পবিত্র ঈদুল আযহা ও মহামারি করোনা ভাইরাস এর কারণে কর্মহীন হয়ে পড়া ও অসহায় দরিদ্র মানুষের জন্য ক্ষুধা হবে নিরুদ্দেশ, শেখ হাসিনার বাংলাদেশ এই শ্লোগান বাস্তবায়নে মানবিক প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে ঈদের বিশেষ বরাদ্ধ ভিজিএফ কর্মসূচির আওতায় জনপ্রতি ১০ কেজি করে চাউল বিতরণ করেছেন ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন নান্নু।

গত ১৬ই জুলাই সকালে খাগডহর ইউনিয়ন পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের সহায়তায়, ত্রাণ দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সহযোগিতায়,উপজেলা প্রশাসনের বাস্তায়নে এবং ইউনিয়ন পরিষদের আয়োজনে চেয়ারম্যান আনোয়ার হোসেন নান্নুর সুষ্ঠু ব্যাবস্থাপনায় পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ইউনিয়নের ৩২১৩ টি (৩হাজার ২শত ১৩টি অসহায় দরিদ্র উপকারভোগী পরিবারের মাঝে প্রতি পরিবারকে ১০ কেজি করে মোট ৩২১৩০ কেজি চাউল
বিতরণ করা হয়। করোনার সংক্রমণ প্রতিরোধে যথাযথ স্বাস্থ্য বিধি মেনে সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশে ওয়ার্ড ভিত্তিক এ চাউল বিতরণ কর্মসুচীর উদ্ভোধন করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল হক ফারুক রেজা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন নান্নু। ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মেহেদী হাসান উক্ত চাউল বিতরণ কর্মসুচীর তদারকি করেন।

এই সময় পিআইও মনিরুল হক ফারুক রেজা বলেন-প্রধানমন্ত্রী চায় ধনী আর গরীব সমান অবস্থানে থেকে ঈদ আনন্দ উদযাপন করুক,ঈদে গরীবের মুখেও যাতে দুমুঠো খাবার জুটে সেই লক্ষে এই ভিজিএফ কর্মসূচি। তাই প্রকৃত গরীব হত-দরিদ্র অস্বচ্ছলরা যেন এই চাউল পায় সেদিকে লক্ষ রাখতে তিনি চেয়ারম্যান, মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গ দের প্রতি আহবান জানিয়ে তিনি করোনা সংক্রমণ প্রতিরোধে সকলকে যথাযথ স্বাস্থ্য বিধি মেনে চলারও পরামর্শ দেন।

চেয়ারম্যান আনোয়ার হোসেন নান্নু বলেন, কোভিড-১৯ নোভেল করোনা ভাইরাস ও অন্যান্য সময়ে কর্মহীন হয়ে পড়া ও অসহায় দরিদ্র পরিবারকে ভিজিএফ চাউল দেওয়াসহ যেকোন সহযোগিতা প্রদানে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সরকার সবসময় পাশে আছে এবং থাকবে। শেখ হাসিনার সরকার যতদিন থাকবে, জনগণ কিছু না কিছু পাবেন। এরই ধারাবাহিকতায় ইউনিয়নের ৩ হাজার ২’শ ১৩টি
অসহায় দরিদ্র পরিবারের মাঝে ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফ প্রকল্পের আওতায় ১০ কেজি করে চাউল সহায়তা প্রদান প্রদান করা হয়েছে।

এসময় ইউনিয়ন পরিষদের সচিব ইউনিয়ন পরিষদের মেম্বারগণসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

এছাড়াও ইউনিয়নে করোনা ভাইরাস মোকাবেলায় লকডাউন চলাকালীন সময়ে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা হিসাবে প্রত্যেক দরিদ্র ৪৫০টাকা করে প্রণোদনা বিতরণ করাসহ চেয়ারম্যানের ব্যক্তিগত তহবিল থেকেও প্রতিজনকে ৩০০ টাকা করে মোট ১ লক্ষ টাকা আর্থিক অনুদান দিয়েছেন চেয়ারম্যান আনোয়ার হোসেন নান্নু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!