Header Image

ভালুকায় বাড়ির উপর দিয়ে ৩৩কেবি বিদ্যুৎ লাইন নির্মানের চেষ্টা প্রতিকার পেতে এলকাবাসির থানায় অভিযোগ

আনোয়ার হোসেন তরফদারঃ
ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের কাশর এলাকায় কয়েকটি বাড়ির উপর দিয়ে ৩৩ কেবি বিদ্যুৎ লাইন স্থাপন করছে রটেক্স ফ্যাক্টরি লিঃ নামক একটি কোম্পানি। কিন্তু স্থানীয় লোকজন তাদের নিরাপত্তার সার্থে ৩৩ কেবি বিদ্যুতের তারে কভার লাগাতে বললেও কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক রেদুয়ান আহাম্মেদ তাসফিক কভার না লাগিয়ে তার নিজের ইচ্ছেমত লাইন টানছে বলে স্থানীয়দের অভিযোগ।
এদিকে এমন ঘটনা থেকে পরিত্রান পেতে স্থানীয় ৫ জন ব্যক্তি আলাদা আলাদা ভাবে রটেক্স ফ্যাক্টরির ব্যবস্থাপনা পরিচালক রেদুয়ান আহাম্মেদ তাসফিক কে আসামি করে  ভালুকা মডেল থানায়  লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ কারীদের একজন রিপন সরকার বলেন, কাশর ভূইয়া পেপার মিল থেকে ৩৩ কেবি বিদ্যুতের লাইন নেয়ার কাজ করছে রটেক্স ফ্যাক্টরি লিঃ, এমতাবস্থায় আমার বাড়ি সহ বেশ কয়েকটি বাড়ির চালের উপর দিয়ে তার টেনে নেয়ায় আমরা ফ্যাক্টরির ব্যবস্থাপনা পরিচালক রেদুয়ান আহম্মেদ তাসফিকের কাছে তারে কভার লাগিয়ে লাইন টানার জন্য অনুরোধ করি। কিন্তু তিনি উল্টো আমাদেরকে মিথ্যা মামলা দেয়া সহ খুন জখমের হুমকি দিয়েছেন। বিদ্যুতের লাইন থেকে নিজেদের নিরাপদ রাখতে আমরা ভালুকা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। তিনি আরও বলেন কিছুদিন পরেই আমি আমার বাড়ি উপর দিকে বাড়াবো তখন এই লাইন কে সরাবে? তখন তো আমার টাকা দিয়ে এই লাইন সরাতে হবে। তাই এখনি যথাযথ ব্যবস্থা গ্রহন করার জন্য আইনের আশ্রয় নিয়েছে।
অভিযোগের প্রেক্ষিতে সাব-ইন্সপেক্টর মতিউর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  ফ্যাক্টরির এসিস্ট্যান্ট ম্যানেজার জাকির হোসেনকে  কভার লাগিয়ে লাইন টানার জন্য নির্দেশ দিয়েছেন বলে জানান সাব ইন্সপেক্টর মতিউর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!