Header Image

ঘোড়াঘাটে করতোয়া নদীর বেইলি ব্রীজটি এখন মরণ ফাঁদ

ঘোড়াঘাট( দিনাজপুর)প্রতিনিধিঃ

দিনাজপুরের ঘোড়াঘাট অপর দিকে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার একমাত্র সংযোগ করতোয়া নদীর উপর দিয়ে বেইলি ব্রীজটি এখন মরণ ফাঁদ হিসাবে পরিনীত হয়েছ্। এই ব্রীজের পাটাতন খুলে নরোবরো হয়ে যাওয়ায় ভারী যানবাহন ব্রীজের উপর উঠলে ব্রীজটি তরথর করে কাঁপতে থাকে। এ ছাড়াও ব্রীজের বীট খয় হয়ে পিচ্ছেল হয়ে প্রতিনিয়োত ঘটছে দৃর্ঘটনা।

গত ৬-ই ডিসেম্বর সন্ধায় ব্রীজে একটি অজ্ঞাতনামা ট্রাকের ধাক্কায় এক মটরসাইকেল আরোহী তিন যাত্রীসহ নদীতে পড়ে যায়।এ সময় মটরসাইকেল আরোহীসহ তিনজনী নদীতে পরে যায়। ঘঁটনাস্থল থেকে তাদেক উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠিয়ে দেয় স্থানীয় জনতা।

এ দিকে মটরসাইকেলের পিছনে থাকা এক মহিলা যাত্রী গুরুত্বর আহত হয়। আহত মহিলাকে মুমুর্ষ অবস্থায় প্রথমে ওসমানপুর এবং পরবর্ত্তিতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।

মৃত মহিলা ঘোড়াঘাট উপজেলার হঠাৎপাড়া গ্রামের ময়নুলের স্ত্রী শিউলি আক্তার (৪০) বলে জানাযায়। অপর দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর তাদেক ছেড়ে দিয়েছে বলে কর্তব্যরত চিকিৎসক আমাদের প্রতিনিধিকে জানিয়েছেন।

এলাকাবাসির দাবী এ ব্রীজটি অচিরেই মেরামত না করলে আরো ঝরবে শত শত প্রাণ। তাই বেইলি ব্রীজটি অতি দৃর্ত মেরামত করা প্রয়োজন বলে এলাকার সচেতন মহল জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!