Header Image

অবৈধভাবে বনভুমি দখলদারদের উচ্ছেদ করা হবে- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন 

আনোয়ার হোসেন তরফদার, ভালুকা প্রতিনিধি ঃ
অবৈধভাবে বনভুমি দখলদারদের দ্রুততম সময়ের মধ্যে উচ্ছেদ করা হবে। শিল্প প্রতিষ্ঠানের মালিকরা যে বনভুমি দখল করে আছেন সেগুলোও উদ্ধারের ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও বন আইন অনুযায়ী বনাঞ্চলের ১০ কিলোমিটারের মধ্যে কোন করাতকল থাকতে পারবে না, ভালুকার বন এরিয়ার ভেতরের সকল করাতকল উচ্ছেদ করতে হবে।
বনবিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ এখানে উপস্থিত আছেন আশা করি আজ থেকেই তারা এই কার্যক্রম শুরু করবে। সহকারী বন সংরক্ষকের কার্যালয় ভালুকা জোনের উদ্বোধন কালে কথাগুলো বলেন বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি।
ইংরেজী নতুন বছরের প্রথম দিন শনিবার (১জানুয়ারি) সকালে উপজেলার হবিরবাড়ী এলাকায় ময়মনসিংহ বন বিভাগের অধীনে সহকারী বন সংরক্ষকের কার্যালয় ভালুকা জোনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের  মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি। এ সময় তিনি স্থানীয় সাংবাদিকদের প্রশ্নোত্তরে বলেন- ভালুকায় দখল হয়ে যাওয়া বিশাল বনভূমি পর্যায়ক্রমে উদ্ধার করা হবে।
দখলদার যতই শক্তিশালী হউক না কেন সবাইকে উচ্ছেদ করা হবে। ফ্যাক্টরীর ভেতরের বনভূমির ব্যাপারে মালিকদের সাথে আলোচনা করে নিয়ম মতো একটা সমযতা করা হবে বলে তিনি জানান।
এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু, বন সংরক্ষক কেন্দ্রীয় অঞ্চল ঢাকা আর. এস. এম মনিরুল ইসলাম, ময়মনসিংহ বিভাগীয় বন কর্মকর্তা রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা খাতুন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, সহকারী বন সংরক্ষক ভালুকা জোন আবু ইউসুফ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ হিল বাকি-উল-বারী, ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল ইসলাম, ভালুকা রেঞ্জার মহিউদ্দিন আহাম্মেদ, উথুরা রেঞ্জার হারুন অর রশিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!