Header Image

টাঙ্গাইলে অচিনপাখি কন্ঠরাজের সেরা জেসি পেয়েছেন স্বর্ণপদক

টাঙ্গাইলে অচিনপাখি কন্ঠরাজের সেরা জেসি পেয়েছেন স্বর্ণপদক ও নগদ ৫০ হাজার টাকা, নূর মোহাম্মদ রৌপ্যপদক সাথে নগদ ৩০ হাজার টাকা ও জুই বাউলা ব্রোঞ্জ পদক সাথে নগদ ২০ হাজার টাকা এবং বাকী নয়জনকে ৪ হাজার টাকা করে পুরুস্কার প্রদান করে আয়োজক কমিটি।

অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বাগুটিয়া স্কুল মাঠ থেকে দেশব্যাপী লালনগীতি প্রতিযোগিতা “অচিনপাখি কন্ঠরাজ” ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

গত ৬ জানুয়ারী বৃহস্পতিবার রাতে কেন্দ্রীয় সাধুসংঘের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাধু সম্মেলন ও লালন মেলা ২০২২ কে ত্বরান্বিত করতে কেন্দ্রীয় সাধুসংঘ দেশব্যাপী লালনগীতি “অচিনপাখি কন্ঠরাজ” এর আয়োজন করে।

মূল মঞ্চে ফাইনাল রাউন্ডে সেরা ১২ বাছাই পূর্বক তিন জনের নাম ঘোষণা করেন। প্রথম হয়েছেন, লালন কন্যা জেসমিন আক্তার জেসি টাঙ্গাইল, দ্বিতীয় স্থান অধিকার করেছেন কেন্দ্রীয় সাধুঘের শিল্পী সাধু নূর মোহাম্মদ এবং তৃতীয় হয়েছেন জুই বাউলা টাঙ্গাইল। বিচারকের দায়িত্ব পালন করেন, বাংলাদেশ শিল্প কলা একাডেমি থেকে লালন গবেষক সরদার হীরক রাজা, কুষ্টিয়া থেকে ফকির হৃদয় সাইঁ ও টাঙ্গাইল জেলা কালচারাল অফিসার এরশাদ হাসান, অতিথি বিচারক মন্ডলী হিসাবে জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এলিন মল্লিক।

এখানে প্রথম পুরুস্কার স্বর্ণ বিজয়ী নগদ ৫০ হাজার টাকা, দ্বিতীয় পুরুস্কার রৌপ্য পদক সাথে নগদ ৩০ হাজার টাকা ও তৃতীয় পুরুস্কার ব্রোঞ্জপদক সাথে ২০ হাজার টাকা বাকী নয় জনকে ৪ হাজার করে বিজয়ীদের হাতে তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন, কালিহাতী পৌর মেয়র নুরুন্নবী সরকার, কেন্দ্রীয় সাধুসংঘের প্রতিষ্ঠাতা সাংবাদিক শাহ আলম, প্রতিযোগিতা কমিটির আহ্বায়ক লিজু বাউলা, যুগ্ম আহ্বায়ক শিল্পি খোকন ও সদস্য সচিব আল কামাল হোসাইন রতন, নীতিমালা কমিটির আহ্বায়ক এ্যাড: পল্টন দত্ত, সাংবাদিক তোফাজ্জল হোসেন তুহিন, সাংবাদিক হাবিব সরকার, সাংবাদিক আমিনুল ইসলাম লিটন, সাংবাদিক মোঃ মাসুম, সাংবাদিক প্রিন্স এডওয়ার্ড সাবেক সভাপতি বাবু হরিমোহন পাল ও সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম তালুকদার, সাধু সম্মেলন ও লালন মেলার সদস্য সচিব মাহমুদুল হাসান দিপুল, কেন্দ্রীয় সাধুসংঘের সদস্য সচিব বাদশা মিয়া, সদস্য ছোবান তালুকদার, এসএম সাইদুর রহমান, তপন সেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!