Header Image

পুলিশের উদ্যোগে গৃহহীনকে ঘর হস্তাস্তর ও নারী, শিশু,বয়স্ক,প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধন

 

মফিদুল ইসলাম লাভলু(ময়মনসিংহ)ঃ

 

মুজিব শতবর্ষে দেশের প্রতিটি থানায় একটি গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণের উদ্যোগ নেয় বাংলাদেশ পুলিশ। পাশাপাশি নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য সার্ভিস ডেস্ক স্থাপনেরও উদ্যোগ নেওয়া হয়।

১০ এপ্রিল সকাল ১১ টায় গণভবন থেকে সারাদেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এরই ধারাবাহিকতায় ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানা প্রাঙ্গণে গৃহ হস্তান্তর ও সার্ভিস ডেস্কের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, ময়মনসিংহ অতিরিক্ত পুলিশ সুপার ফজলে রাব্বি, ময়মনসিংহ কোতোয়ালী থানা অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ, তদন্ত অফিসার ফারুক হোসেন,অপারেশন ওয়াজেদ আলী ও ফাঁড়ির ইনচার্জসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ।

অনুষ্ঠানে ময়মনসিংহ কোতোয়ালী থানার ৫ নং সিরতা ইউনিয়নের হতদরিদ্র রেজিয়া খাতুনকে ঘর উপহার দেওয়া হয়। ময়মনসিংহ জেলার ১৪ টি থানায় মোট ১৪ জনকে গৃহ নির্মাণ স্হাপন করে গৃহ হস্তান্তর করা হয়।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায় যে গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় প্রত্যেক থানায় একটি হতদরিদ্র পরিবারকে ন্যূনতম এক কাঠা জমি ক্রয় করে আনুমানিক ৪১৫ বর্গফুট আয়তনের দুই কক্ষ, রান্নাঘর ও টয়লেট বিশিষ্ট একটি গৃহ নির্মাণ করে দেওয়া হয়।

ময়মনসিংহ কোতোয়ালী ওসি শাহ কামাল আকন্দ জানান থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য ২৪ ঘন্টা সার্ভিস ডেস্ক চালু থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!