Header Image

ময়মনসিংহে উদ্ধার করা ফোন মালিককের হাতে তুলে দিলেন এসপি আহমার উজ্জামান

 

মফিদুল ইসলাম লাভলু, ময়মনসিংহঃ

একজন ডাক্তারের মোবাইল ফোন হারিয়ে যাওয়ায় তিনি দ্বারস্থ হন ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামানের কাছে। পরে এসপি আহমার উজ্জামান কোতোয়ালী মডেল থানার এএসআই আমির হামজাকে মোবাইল উদ্ধারের নির্দেশ ও দ্বায়িত্ব দেন। এএসআই হামজা মাত্র দুদিনেই আইফোনটি উদ্ধার করেন। ৩৯ তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে কর্মরত ডাঃ আদিল ইফতেখার টাংগাইলে জেনারেল হাসপাতালে কর্মরত। তার হারিয়ে যাওয়া মোবাইল ফোনটি কোতোয়ালী থানা এএসআই আমির হামজা দ্রুততম সময়ের মধ্যে উদ্ধার করেন। এবং ১২ এপ্রিল পুলিশ সুপার আহমার উজ্জামান ফোনটি প্রকৃত মালিকের হাতে তুলে দিলেন।

ময়মনসিংহ কোতুয়ালী মডেল থানায় ওসি হিসেবে শাহ কামাল আকন্দ পিপি এম (বার) যোগদান করার পর জনগনের মোবাইল হারানো, চুরি বা ছিনতাই হওয়া মোবাইল উদ্ধারের ব্যপারে একজন এ এস আইকে দায়িত্ব দেন। থানার বিভিন্ন সেবা মুলক কাজের পাশাপাশি তিনি মোবাইল উদ্ধার কাজে বেশীর ভাগ সময় দেন,আর তিনি হলেন এএসআই আমীর হামজা। গত ৭ মাসে এ এসআই আমির হামজা এ পর্যন্ত প্রায় ২৫০ টি মোবাইল উদ্ধার করে প্রকৃত মালিকদের ফেরৎ দিয়েছেন।

ওসি শাহ কামাল আকন্দ যোগদান করার পর এ সেবা ব্যপক ভাবে চালু হয় এতে উপকৃত হচ্ছে জনগন।
আমির হামজা শুধু তার কর্মস্থলের আওতাধীন এলাকার মোবাইল উদ্ধার করেন না। বিভিন্ন স্থানে হারিয়ে যাওয়া মোবাইল উদ্ধারের জন্য তার কাছে দ্বারস্থ হন অনেকে।জানা যায় কাউকে হতাশ হতে হয়নি তার কাছে গিয়ে। সাধ্যমতো চেষ্টা করে নিজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে তাদের মোবাইল উদ্ধার করে দিচ্ছেন। তিনি বর্তমানে ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানায় কর্মরত আছেন। তিনি বেশ কিছুদিন আগে মোবাইল উদ্ধারে পুলিশ সুপারের কাছ থেকে পুরস্কারও পেয়েছেন।
এএস আই আমির হামজা এখন জেলা পুলিশ সুপার, কোতোয়ালী থানার ওসি সহ জনগণের কাছে তার কর্মের মাধ্যমে প্রিয় মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!