Header Image

মাধ্যমিক পর্যায়ে দেশ সেরা শিক্ষার্থী ময়মনসিংহের অনন্যা

 

সাইফুল ইসলাম তরফদার, ময়মনসিংহ :

ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অনুপমা শারমিন অনন্যা জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এ দেশ সেরা শিক্ষার্থী নির্বাচিত হয়েছে। নির্বাচন প্রক্রিয়া বিভিন্ন ধাপ পেরিয়ে মাধ্যমিক বিদ্যালয় গ্রুপে সে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়।

ময়মনসিংহ ঐতিহ্যবাহী বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী অনন্যা ময়মনসিংহ সদর উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা আব্দুস সালামের কন্যা।

অনুপমা শারমিন অনন্যার বাবা আব্দুস সালাম জানান, এর আগে অনন্যা ২০১৮ সালে শুদ্ধ সুরে জাতীয় সংগীত প্রতিযোগিতায় সারাদেশে প্রথম হয়ে জাতীয় পর্যায়ে স্বর্ণপদক লাভ করে ।

২০১৯ সালে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা উপস্থিত বক্তৃতা ইভেন্টে সারাদেশে প্রথম হয়ে জাতীয় পর্যায়ে মহামান্য রাষ্ট্রপতি উপস্থিতিতে স্বর্ণ পদক অর্জন করে। এবার বিভিন্ন ধাপ পেরিয়ে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয় ।

অনুপমা শারমিন অনন্যা শিশু একাডেমী থেকে তিন বছরের সঙ্গীত কোর্স, ময়মনসিংহ শিল্পকলা একাডেমি থেকে চার বছরের সঙ্গীত কোর্স সমাপ্ত করেন।

উল্লেখ্য যে, শিশুকাল থেকেই কাব্য বিলাস নাট্য গোষ্ঠীর সাথে জড়িত থেকে বিটিভিতে বিভিন্ন নাটকে অংশগ্রহণ করেছে। এছাড়াও অল্প বয়সে চলচ্চিত্র অভিনয় করে খ্যাতি অর্জন করেছে।

অনুপমা শারমিন অনন্যা তারে সাফল্যের জন্য শিক্ষকমন্ডলী পিতা মাতা ও সহযোগিতাকারী সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তার বাবা মেয়ের ভবিষ্যতের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

ময়মনসিংহ বিদ্যাময়ী সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা আক্তার বলেন, বিষয়টা হলো মফস্বল এলাকায় ভালো শিক্ষক থাকতে চান না। সকল অভিভাবকেদের সচেতন থাকতে হবে। এটি একটি প্রভাব পড়বে শিক্ষার সব শিক্ষার্থী কম বেশি মেধাবী। এজন্য শিক্ষকদের সঠিক নার্সিং করা দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ করতে হবে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!