Header Image

৬৬ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবে মসিক

মফিদুল ইসলাম লাভলু (ময়মনসিংহ)

আগামী ২০ ফেব্রুয়ারি জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনে ৬৬ হাজার ৪৬২ জন শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা রয়েছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন।

এ উপলক্ষে বুধবার শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের উদ্যোগে অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

এ ক্যাম্পেইনে ২০ ফেব্রুয়ারি সকাল ০৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ৫ টি স্থায়ী ও ৩০১ টি অস্থায়ী কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৯ হাজার ৩৪১ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন-এ ক্যাপসুল এবং ১ থেকে ৫ বছর বয়সী ৫৭ হাজার ১২১ জন শিশুকে একটি লাল রঙের
ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।

সভার সভাপতি মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী এ সময় বলেন, উন্নত বাংলাদেশ বিনির্মাণে প্রয়োজন সুস্থ সবল প্রজন্ম। ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সুস্থ সবল প্রজন্ম গড়তে ভূমিকা রেখে যাচ্ছে। তিনি আরোও জানান, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নে ময়মনসিংহ সিটি কর্পোরেশন সব সময় তার লক্ষ্যমাত্রা অর্জন করে থাকে। এ বছরও তার ব্যতিক্রম হবে না। তবে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর সাথে ভিটামিন এ সমৃদ্ধ খাবার খাওয়া এবং ভিটামিন এ এর উৎস সম্পর্কে নাগরিকদের সচেতন করায় মনযোগী হতে হবে।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন মসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ। এ সময় উপস্হিত ছিলেন প্যানেল মেয়র ০৩ সামীমা আক্তার, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. রেদাউর রহমান খান, মসিক মেডিকেল অফিসার ডা. আসমাউল ইসলাম রুম্পা, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. ফাহমিদা ইসলাম লিমা, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার সহ প্রমুখ। জাতীয় ভিটামিন এ প্ল্যাস ক্যাম্পেইন বাস্তবায়নে মসিকের ৬৬ জন সুপারভাইজার, ৬০২ জন স্বেচ্ছাসেবকসহ এনজিওকর্মীরা কাজ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!