Header Image

ইঞ্জিনিয়ার মোঃ আকিকুল ইসলাম তুষার কতৃক উদ্ভাবিত বিশেষ গবাদি পশুখাদ্য খাদ্য উৎপাদনে সফলতা

 

জাহাঈীর আলম.

ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার সত্রাশিয়া বাজার, পেট্রোল পাম্প সংলগ্ন কৃষি উদ্যোক্তা ইঞ্জিনিয়ার মোঃ আকিকুল ইসলাম তুষার কর্তৃক উদ্ভাবিত বিশেষ পশুখাদ্য উৎপাদনে সফলতা পেয়েছেন।

এটা একটা বিশেষ ধরনের পশুর খাদ্য। এটা কলা গাছের সাইলেসও ভুট্টা গাছের সাইলেস এর সাথে ভুট্টাভাঙ্গা মিশ্রিত করে মেশিনের সাহায্যে প্রক্রিয়াজাত করে ‌গবাদি পশুর বিশেষ খাদ্য তৈরি করা হয়।

যেসব খামারি গবাদি পশু মোটাতাজাকরণ ফার্ম করতে চান তারা এই বিশেষ পশুখাদ্য ব্যবহার করতে পারেন। এই বিশেষ পশুখাদ্য,গরু ছাগল ,মহিষ ,ভেড়া প্রভৃতি পশুর মোটাতাজাকরণে বিশেষ ভূমিকা রাখে। ফলে খামারীরা অল্প সময়ে অধিক লাভবান হতে পারেন। এটি একটি সুষম পুষ্টিকর পশুখাদ্য। ইঞ্জিনিয়ার মোঃ আকিকুল ইসলাম তুষার এই বিজ্ঞানসম্মত পশু খাদ্যের উদ্ভাবক। তিনি এই বিশেষ‌ পশুখাদ্য উৎপাদন প্রকল্পের সম্মানিত একজন উদ্যোক্তা। তার এই উদ্ভাবিত বিশেষ পশু খাদ্য প্রকল্প ,সফলতার মুখ দেখছে। বিভিন্ন এলাকা হতে অনেক খামারি এই বিশেষ পশু খাদ্য ব্যবহার করে ও‌ পশু মোটাতাজাকরণ করে লাভবান হচ্ছেন।

তার ব্যক্তিগত মোবাইল ফোন নম্বর 01752027818, যেসব ব্যক্তি বা খামারি এই বিশেষ ‌ খাদ্য ,পশু মোটাতাজাকরণ করতে এবং অধিক লাভবান হতে চান তারা সরাসরি কারখানা খামারে ও মোবাইল ফোনে সরাসরি যোগাযোগ করতে পারেন।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ‌ও দেশের পশু সম্পদ উন্নয়নে তার এই প্রকল্প সফলতার মুখ দেখবে বলে তিনি আশা করেন। কৃষিভিত্তিক শিল্প প্রতিষ্ঠায়‌ তার এই প্রকল্প একদিন প্রতিষ্ঠিত হবে‌‌ , এটাই তার প্রত্যাশা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!