Header Image

বাসা বাড়িতে গ্যাস চালু সহ বিভিন্ন দাবীতে মানববন্ধন করেছে জেলা নাগরিক আন্দোলন

 

মফিদুল ইসলাম লাভলু (ময়মনসিংহ)

ময়মনসিংহে বাসা বাড়িতে গ্যাস চালু সহ বিভিন্ন দাবীতে মানববন্ধন করেছে ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন ও নগরবাসী।

রবিবার (৭ মে ) বিকাল ৫ টায় ময়মনসিংহ নগরীর শহীদ ফিরোজ জাহাঙ্গীর চত্বরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। যে যেখানে আছি ভাই, ময়মনসিংহের উন্নয়ন চাই, যে যেখানে আছি ভাই, ব্রহ্মপুত্র নদের খনন চাই, যে যেখানে আছি ভাই, বাসা বাড়িতে গ্যাস চালু চাই।

যে যেখানে আছি ভাই, ময়মনসিংহ বিভাগীয় দপ্তর দ্রুত বাস্তবায়ন চাই। যে যেখানে আছি ভাই, যানজট মুক্ত শহর চাই। যে যেখানে আছি ভাই,শহরের মাঝ খান থেকে রেললাইন্স স্থানান্তর চাই। মানববন্ধনে ঢাকা ময়মনসিংহ ডুয়েলগেজ ডাবল রেললাইন স্থাপন, সকালে ও বিকালে ঢাকা হতে ময়মনসিংহ দুই জোড়া আন্তঃনগর নতুন ট্রেন চালু, ৩ হাজার বেড বিশিষ্ট হাসপাতাল সহ ময়মনসিংহ মেডিকেল বিশ্ববিদ্যালয় চালু, দ্রুত বিভাগীয় শহরের কাজ শুরু, এবং শহরের মাঝখান দিয়ে স্থাপিত রেল লাইনটির বিকল্প ব্যবস্থা করতে হবে।

শহরের মাঝখান থেকে ট্রেন লাইন সরাতে হবে। সেই সাথে যানজট মুক্ত শহর সহ বিভিন্ন দাবিতে মানববন্ধনে জেলা নাগরিক আন্দোলনের সভাপতি এডভোকেট এ এইচ এম খালেকুজ্জামান এর সভাপতিত্বে অংশ গ্রহন করে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি ইতেশামুল আলম, জেলা নাগরিক আন্দোলন এর সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী নুরুল আমিন কালাম, সহ সাধারণ সম্পাদক ড. মোঃ সিরাজুল ইসলাম, দপ্তর সম্পাদক শহিদুর রহমান শহিদ, প্রচার সম্পাদক সাংবাদিক নজরুল ইসলাম, কার্যকরী সদস্য মোঃ মিজানুর রহমান খান, সদস্য অধ্যাপক আফতাব উদ্দিন,সদস্য খন্দকার সুলতান উদ্দিন,অন্যান্য নেতৃবৃন্দ,বিভিন্ন সংগঠনের মহিলা নেতৃবৃন্দ সহ প্রমূখ।

এছাড়া মানববন্ধনে গ্যাস প্রত্যাশি গ্রাহকদের পক্ষে মোঃ জাহাঙ্গীর আকন্দ বলেন দীর্ঘ ৮/১০ বছর পূর্বে হাজার হাজার গ্রাহক আবাসিক গ্যাস সংযোগের জন্য সংযোগ ফ্রি জমা করেও আজ পর্যন্ত সংযোগ পায়নি। অনেকে গ্যাস সংযোগের আশায় ব্যাংক হতে কোটি কোটি টাকা ঋন নিয়ে বাড়ি নির্মাণ করে গ্যাস বিহীন বাড়ি ভাড়া দিতে না পারায় ব্যাংকের ঋন পরিশোধ করতে পারছে না এতে করে দেশে ঋন খেলাপি বাড়ছে।

তাই সরকারের বিবেচনা করা উচিত। তিনি আরোও বলেন বর্তমানে আবাসিক গ্যাস সংযোগ বন্ধ থাকার থাকার কারনে দেশে হাজার হাজার বেকার হয়ে যাওয়া অনুমোদিত গ্যাস ঠিকাদারদের পক্ষে মোঃ রমজান আলী খন্দকার বলেন, আমাদের সরকার জনগণের সরকার যে সরকার দেশের প্রতিটি মানুষের সার্বিক কল্যাণের দিন রাত কাজ করে যাচ্ছেন।

তিনি হয় তো এ বিষয়ে এতদিন অবগত ছিলেন না,যদি জানতেন তাহলে হয় তো এতদিনে আবাসিক গ্যাস সংযোগ চালু করে দিয়ে যারা কোষাগারে সংযোগ ফ্রি জমা করে রেখেছে তাদের কাংঙ্খিত প্রত্যাশা পূরণ করে দিতেন এবং সংশ্লিষ্ট বেকার হয়ে যাওয়া গ্যাস ঠিকাদারদের কর্মসংস্থানের ব্যবস্হা করে দিতেন। আশা করি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের প্রতি সুদৃষ্টি দিয়ে খুব শীঘ্রই বাসা বাড়িতে গ্যাস সংযোগ চালু করে দিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!