Header Image

সাতগড় বনবিভাগ কর্তৃক অবৈধ দখলকৃত স্থাপনায় উচ্ছেদ অভিযান

 

 

চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের চুনতী রেঞ্জের সাতগড় বন বিটের আওতাধীন রোসাইঙ্গাঘোনা নামক এলাকায় অবৈধ ভাবে দখলকৃত স্থাপনায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন সাতগড় বন বিভাগ।

রবিবার (৭ মে”২০২৩ইং) সকালের দিকে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন সাতগড় বনবিভাগের বন বিট কর্মকর্তা মো. শাহ আলম হাওলাদার।

সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে লোহাগাড়া উপজেলার চুনতী বন রেঞ্জের সাতগড় বন বিটের আওতাধীন রোসাইঙ্গাঘোনা নামক এলাকায় একটি প্রভাবশালী মহল সরকারি সংরক্ষিত বন বিভাগের জায়গায় অবৈধভাবে দখল করে পাকা বাড়ি নির্মাণ করেছিলো।

অবৈধভাবে পাকা বাড়ি নির্মাণের খবর পেয়ে চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ্ আল মামুন’র নির্দেশে ও সাতগড় বন বিট কর্মকর্তা মোঃ শাহ আলম হাওলাদার’র নেতৃত্বে বন বিভাগের একটি টিম উক্ত এলাকায় অবৈধ স্হাপনায় উচ্ছেদ অভিযান চালায়। এ সময় সরকারি সংরক্ষিত বনবিভাগের জায়গায় নির্মিত পাকা বাড়ি অপসারণ করে জবরদখল মুক্ত করা হয়।

এ ব্যাপারে সাতগড় বন বিভাগের বিট কর্মকর্তা মোঃ শাহ আলম হাওলাদার বলেন, উপরে উল্লেখিত এলাকায় সংরক্ষিত বনবিভাগের জায়গায় অবৈধভাবে পাকা বাড়ি নির্মাণ করে দখল করে আসছিলো একটি প্রভাবশালী মহল। অবৈধভাবে নির্মিত পাকা বাড়ি অপসারণ পূর্বক জবরদখল মুক্ত করা হয়।

অবৈধ দখলদারি ব্যক্তির বিরুদ্ধে বন আইনে মামলা রুজু করা হবে এবং এই ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!