Header Image

কালভার্টের মাটি সরে ফের ব্যাহত ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ

 

জাহাঈীর আলম.

ময়মনসিংহের ত্রিশালে আউলিয়ানগর স্টেশন সংলগ্ন এলাকায় আবারও কালভার্টের নিচে মাটি সরে যাওয়ায় ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ ব্যাহত হওয়ার ঘটনা ঘটেছে।

এর ফলে মোহনগঞ্জগামী মোহনগঞ্জ এক্সপ্রেস গফরগাঁও স্টেশনে, ঢাকাগামী বলাকা কমিউটার ফাতেমানগর স্টেশনে এবং ঢাকাগামী তিস্তা এক্সপ্রেস ময়মনসিংহ জংশন স্টেশনে আটকা পড়েছে।

শনিবার (১৩ মে) বিকেল সাড়ে তিনটার দিকে পানির স্রোতে হঠাৎ করে সেতুর নিচে মাটি সরে গেলে ট্রেন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় সাময়িক ট্রেন চলাচল স্থগিত করেছে রেল কর্তৃপক্ষ।গত ৯ মে রাতে এই কালভার্টে একই ঘটনা ঘটেছিল। সে সময়ে প্রায় সাড়ে চার ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। ব্রিটিশ আমলে নির্মিত এই সেতুটি পুরনো হয়ে পড়ায় গত এক মাস যাবত সংস্কার কাজ চলছিল। সেতুর নিচে পানির স্রোত বেশি থাকায় তলদেশে মাটি সরে যাওয়ায় আবারও রেল যোগাযোগ ব্যাহত হয়েছে।

বর্তমানে দ্রুততম সময়ের মাঝে অস্থায়ী ভাবে সেতুটি মেরামত করে ট্রেন চালুর উপযোগী করে তোলার কাজ চলছে বলে জানান রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী রহমান রাজ। একই সঙ্গে স্থায়ী সংস্কারের কাজও চলবে। তবে এই সময়ের মধ্যে বিশেষ নির্দেশনা মোতাবেক সংস্কারকৃত কালভার্টের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!